kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

মুখোমুখি প্রতিদিন

সালাহউদ্দিন স্যার সবার চেয়ে এগিয়ে

১২ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সালাহউদ্দিন স্যার সবার চেয়ে এগিয়ে

বঙ্গবন্ধু বিপিএল জয়ে ফেভারিট কোন দল? টুর্নামেন্টের আবহে ঢাকা প্লাটুনের পক্ষেই ভোট পড়ছে বেশি। সে দল প্রথমবারের মতো মাঠে নামছে আজ রাজশাহী রয়্যালসের বিপক্ষে। নিজ দলের সম্ভাবনা নিয়ে কাল এনামুল হক মুখোমুখি হন গণমাধ্যমের। আশার কথাই শোনা যায় তাঁর মুখে

 

প্রশ্ন : কাগজ-কলমে ঢাকা প্লাটুন ভীষণ শক্তিশালী দল। এটি কি চ্যালেঞ্জ নাকি চাপ?

এনামুল হক : আসলে আমরা সবাই একসঙ্গে অনেক দিন ধরে খেলেছি। শেষ বিপিএলে যে দলে (কুমিল্লা ভিক্টোরিয়ান্স) খেলেছি, সেই দলের দেশি-বিদেশি অনেক ক্রিকেটারই রয়েছে এবারের দলে। এ জন্য আমাদের মধ্যে বোঝাপড়াটা খুবই আলো। কোচও আগের বছর যিনি ছিলেন তিনিই আছেন (মোহাম্মদ সালাউদ্দিন)। এবারও আমরা নিজেদের সেরা খেলাটা দেওয়ার চেষ্টা করছি; সবাই সেটা নিয়ে আলোচনা করছি।

প্রশ্ন : আপনাদের দলের মাশরাফি বিন মর্তুজা ও তামিম ইকবাল তো বেশ কিছুদিন পর ফিরছেন ক্রিকেটে...

এনামুল : মাশরাফি ভাইয়ের প্রতিটা বলই জায়গায় পড়ছে, এটা দারুণ ব্যাপার। এত দিন পর এসেও বল জায়গায় করতে পারছেন। তামিম ভাইয়ের ব্যাটিং দেখে মনে হচ্ছে তিনি রানের মধ্যেই আছেন। আমার কাছে মনে হয় তাঁরা দুজন দারুণ অবস্থায় আছেন। আশা করছি দলের জন্য খুব ভালো অবদান রাখবেন।

প্রশ্ন : শহীদ আফ্রিদি কি কালকের ম্যাচ খেলার জন্য প্রস্তুত?

এনামুল : হ্যাঁ, সে একটু অসুস্থ ছিল। এ কারণে আসেনি। আশা করছি, কালকের ম্যাচে ওকে পাওয়া যাবে।

প্রশ্ন : আপনাদের দলে এবার বাংলাদেশের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। দেশি কোচের সঙ্গে বিদেশি কোচের পার্থক্য কোথায় বলে মনে করেন?

এনামুল : আসলে মনে কথা প্রকাশ করার জন্য আমরা বাংলায় যেভাবে বলি, দেশি কোচ হলে এই জিনিসটা সহজেই করা যায়। কারণ সবাই  জড়তাহীন ইংলিশ বলতে পারে না। দেশি কোচ থাকলে তাঁর সঙ্গে আমাদের শক্তি-দুর্বলতার জায়গা নিয়ে আলোচনা করতে পারি। এদিক দিয়ে সালাহউদ্দিন স্যার আমার কাছে সেরা। তিনি প্রতি ক্রিকেটারের কাছে যান এবং মনের ভেতরের খবর নেওয়ার চেষ্টা করেন। এ জন্য সালাহউদ্দিন স্যার সবার চেয়ে এগিয়ে। প্রতিটা খেলোয়াড়ই ওনার সঙ্গে কাজ করে আনন্দ পায়।

 

মন্তব্য



সাতদিনের সেরা