kalerkantho

সোমবার। ২৭ জানুয়ারি ২০২০। ১৩ মাঘ ১৪২৬। ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১     

অ্যাতলেতিকোর শেষ সুযোগ

১১ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অ্যাতলেতিকোর শেষ সুযোগ

ইউরোপায় খেলবে না তো অ্যাতলেতিকো মাদ্রিদ? শঙ্কার মেঘ কাটেনি এখনো। আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচে লোকোমোটিভ মস্কোকে হারাতে না পারলে তিন নম্বর হয়ে এবারের অভিযান শেষ হতে পারে ডিয়েগো সিমিওনের দলের। এমন পরিণতি চান না বলেই আজকের ম্যাচটা ‘শেষ সুযোগ’ হিসেবে দেখছে ২০১৩-১৪ ও ২০১৫-১৬ মৌসুমে ফাইনাল খেলা অ্যাতলেতিকোর সমর্থকরা। এরই মধ্যে নক আউট নিশ্চিত করে ফেলেছে জুভেন্টাস, পিএসজি, রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, টটেনহাম, ম্যানচেস্টার সিটির মতো দলগুলো। তাদের গ্রুপ পর্বে আজকের শেষ ম্যাচটা তাই আনুষ্ঠানিকতা।

আন্তোয়ান গ্রিয়েজমান, লুকাস হার্নান্দেস, ডিয়েগো গোদিন, রদ্রি, ফিলিপে লুইস, হুয়ানফ্রানের মতো তারকারা একসঙ্গে অ্যাতলেতিকো ছেড়েছেন গত মৌসুমে। তাঁদের বদলে দলে এসেছেন তরুণরা। সবচেয়ে বেশি ১২৬ মিলিয়ন ইউরোয় কেনা জোয়াও ফেলিক্সের বয়স মাত্র ২০ বছর। এ জন্যই সময় চাইছেন সিমিওনে। তাই বলে ইউরোপায় নেমে যাওয়ারও ইচ্ছা নেই তাঁর। লোকোমোটিভ মস্কোর বিপক্ষে আজ বাঁচা-মরার ম্যাচে জিততে মরিয়া পুরো দল। হেরে গেলে বা ড্র করলেও সুযোগ থাকবে একটা। কারণ গ্রুপ ‘ডি’তে সমান পাঁচ ম্যাচ শেষে জুভেন্টাসের পয়েন্ট ১৩, অ্যাতলেতিকো মাদ্রিদের ৭, বেয়ার লেভারকুসেনের ৬ ও লোকোমোটিভ মস্কোর ৩। নিজেদের মাঠে লেভারকুসেন আজ জুভেন্টাসের বিপক্ষে হারলেও নক আউটের টিকিট পেতে পারে অ্যাতলেতিকো। শীর্ষস্থান নিশ্চিত হওয়ায় জুভেন্টাস অবশ্য বিশ্রাম দিতে পারে সেরা একাদশের কয়েকজনকে। এটাও শঙ্কার কারণ অ্যাতলেতিকোর। পয়েন্টের ব্যবধান বেশি না হওয়ায় তৃতীয় হয়ে ইউরোপায় যাওয়ার সুযোগ থাকছে মস্কোর। এই গ্রুপের দুটি ম্যাচই গুরুত্বপূর্ণ এ জন্য।

গ্রুপ ‘এ’তে পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিশ্চিত পিএসজির। ৮ পয়েন্ট পাওয়া রিয়াল মাদ্রিদ রানার্স-আপ হয়ে নক আউটে। দুই দলের গ্রুপের শেষ ম্যাচটা তাই নিছকই আনুষ্ঠানিকতা। রিয়াল মুখোমুখি হচ্ছে ব্রুজের আর ফরাসি ঐতিহ্যবাহী দল পিএসজির প্রতিপক্ষ গ্যালাতাসারাই। চোট থেকে মাত্রই সেরে ওঠা নেইমার-এমবাপ্পেদের কোচ টমাস টাসেল খেলাবেন কি না নিশ্চিত নয়। আর রিয়াল তো জানিয়েই দিয়েছে অধিনায়ক সের্হিয়ো রামোস ও টনি ক্রুসকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত। ইএসপিএন

মন্তব্য



সাতদিনের সেরা