kalerkantho

শনিবার । ১০ ফাল্গুন ১৪২৬ । ২৩ ফেব্রুয়ারি ২০২০। ২৮ জমাদিউস সানি ১৪৪১

আজ রং ছড়াবে আর্চারি!

৮ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : এসএ গেমসে অন্তত একটি সোনার দেখা মেলে শ্যুটিংয়ে। গত কয়েকটি আসরে এটা নিত্য ঘটনা হলেও এবার যেন সব রুপায় আটকে যাচ্ছে। আগের দিন ১০ মিটার এয়ার রাইফেল এককে আব্দুল্লাহেল বাকী রুপা জেতার পর গতকাল একই ইভেন্টে মিশ্র দ্বৈতেও বাকী-আতকিয়া হাসান দিশা জুটি জিতেছেন রুপা। এখনো আশা আছে গতবারের সোনাজয়ী পিস্তল শ্যুটার শাকিল আহমেদকে ঘিরে। এ ছাড়া ভারোত্তোলনে মাবিয়ার সোনা জয়ের পর ৫৫ কেজি ওজনশ্রেণিতে রুপা জিতেছেন রিমি সরকার এবং ৯৭ কেজি ওজনশ্রেণিতে ব্রোঞ্জ জিতেছেন রশীদ হাওলাদার।

ভারোত্তোলন ও ফেন্সিংয়ে কাল সোনা উপহারের পর আজ দেশের আর্চারি হবে সোনায় সোহাগা। এই ডিসিপ্লিনে ভারত না থাকায় বাংলাদেশের আধিপত্য বজায় থাকাটা পূর্বানুমিত। সে অনুযায়ী বাংলাদেশ ১০টি ইভেন্টের ১০টিতেই ফাইনালে পৌঁছেছে। পুরুষদের রিকার্ভ এককে রোমান সানা ফাইনালে লড়বেন ভুটানের কিনলে শেরিংয়ের সঙ্গে। একই ইভেন্টে তামিমুল ইসলাম ব্রোঞ্জের জন্য খেলবেন লঙ্কান তীরন্দাজ ডি সিলভার সঙ্গে। রিকার্ভ মহিলা এককের ফাইনালে বাংলাদেশের ইতি খাতুনের প্রতিপক্ষ ভুটানের সোনম দিমা, ব্রোঞ্জের ম্যাচেও আছেন মোনেরা মেহনাজ আক্তার। কম্পাউন্ড এককের ফাইনালে বাংলাদেশের সোহেল রানা লড়বেন ভুটানের তেনদিন দর্জির সঙ্গে। ব্রোঞ্জের জন্য অসীম কুমার দাস খেলবেন লঙ্কান তীরন্দাজের সঙ্গে। কম্পাউন্ড মহিলা এককের ফাইনালে সোমা বিশ্বাসের লড়াই হবে লঙ্কান অনুরাধা করুণারত্নের সঙ্গে, ব্রোঞ্জের জন্য লড়বেন সুস্মিতা বণিক। রিকার্ভ পুরুষ দলগতের ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। বাংলাদেশ দলে খেলছেন রোমান সানা, তামিমুল ইসলাম ও হাকিম আহম্মেদ রুবেল। রিকার্ভ মহিলা দলগতের ফাইনালেও বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। বাংলাদেশ দলে আছেন ইতি খাতুন, মোনেরা মেহনাজ আক্তার ও বিউটি রায়। রিকার্ভ মিশ্র দলগতের ফাইনালে রোমান সানা ও ইতি খাতুনের জুটি লড়বে ভুটানের সঙ্গে। কম্পাউন্ড পুরুষ দলগতের ফাইনালে বাংলাদেশ মুখোমুখি হবে ভুটানের। বাংলাদেশ দলে খেলবেন সোহেল রানা, আশিকুজ্জামান ও অসীম কুমার দাশ। কম্পাউন্ড মহিলা দলগতের ফাইনালে বাংলাদেশের সঙ্গে লড়াই হবে শ্রীলঙ্কার। বাংলাদেশ দলে খেলছেন সুস্মিতা বণিক, সোমা বিশ্বাস ও শ্যামলী রায়। কম্পাউন্ড মিশ্র দলগতে বাংলাদেশ খেলবে নেপালের সঙ্গে। বাংলাদেশ দলে আছেন সোহেল রানা ও সুস্মিতা বণিক। এই ১০ ফাইনালের মধ্যে আজ হবে শুধু চারটি ফাইনাল, রিকার্ভ ও কম্পাউন্ডের দলগতের চারটি ফাইনাল।

এই ডিসিপ্লিনে ভারত না থাকায় বাংলাদেশের আধিপত্য বজায় থাকাটা পূর্বানুমিত। সে অনুযায়ী বাংলাদেশ ১০টি ইভেন্টের ১০টিতেই ফাইনালে পৌঁছেছে। পুরুষদের রিকার্ভ এককে রোমান সানা ফাইনালে লড়বেন ভুটানের কিনলে শেরিংয়ের সঙ্গে।

এর সঙ্গে মেয়েদের ক্রিকেটের ফাইনালে সোনার লড়াইয়ে বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে। গতকাল ছেলেদের ক্রিকেটে নেপালকে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ।

মন্তব্য



সাতদিনের সেরা