kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

মুখোমুখি প্রতিদিন

আমার কাছে আমার দল রংপুর রেঞ্জার্সই সেরা

৭ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আমার কাছে আমার দল রংপুর রেঞ্জার্সই সেরা

লম্বা সময় পর জাতীয় দলের স্কোয়াডে ডাক পেয়েছিলেন আরাফাত সানি, ছিলেন ভারত সফরের টি-টোয়েন্টি দলেও। কিন্তু একাদশে জায়গা হয়নি। বিপিএল দিয়েই ফেরার রাস্তাটা সুগম করতে চাওয়া এই বাঁহাতি স্পিনার কাল অনুশীলনের ফাঁকে মুখোমুখি হলেন গণমাধ্যমের

প্রশ্ন : জাতীয় দলের স্পিন বোলিং পরামর্শক ড্যানিয়েলে ভেট্টোরি ছিলেন বাঁহাতি স্পিনার। ভারত সফরে তাঁর সঙ্গে বোলিং নিয়ে কেমন কথাবার্তা হয়েছে আপনার?

আরাফাত সানি : এইটুকুই বলছে যেহেতু অনেক দিন ধরে খেলছি। ভারতের বিপক্ষে সিরিজে খেলতে পারিনি। তবে পরিকল্পনা অবশ্যই ছিল। ওর সঙ্গে কথা বলে অনেক কিছু শেখার আছে। কিভাবে বোলিং করতে হবে টি-টোয়েন্টিতে। যেহেতু সে অনেক দিন খেলেছে, আইপিএলেও। এটা নিয়ে অনেক কাজ করেছি, আরো কাজ করার সুযোগ আছে সামনে। এভাবেই পরিকল্পনা করে এগোচ্ছি।

প্রশ্ন : এবারের বিপিএলে তো সবই নতুন দল। কোন দলটা সেরা মনে হচ্ছে?

সানি : আমার কাছে আমার দল রংপুর রেঞ্জার্সই সেরা মনে হয়েছে। আমাদের দলে টি-টোয়েন্টির উপযোগী ক্রিকেটার একাধিক আছে।  যেমন মোহাম্মদ নবি, নাঈম শেখ, নাদিফ চৌধুরী, জহুরুল ইসলাম। আমার কাছে মনে হচ্ছে খুব ভালো দল। টি-টোয়েন্টি এমন একটি ফরম্যাট যেখানে ভালো-মন্দ বলে কিছু নেই। যে যেদিন ভালো করবে সে সেদিন জিততে পারবে।

প্রশ্ন : জাতীয় দল নিয়ে কী পরিকল্পনা করছেন?

সানি : যদিও অনেক দিন পর জাতীয় দলে ফিরেছি, তবে এখন আমার মূল মনোযোগ বিপিএলের দিকে। একটা একটা ম্যাচ ধরে আমি এগোব। সেরা পারফরম্যান্সটা করার জন্য। বিপিএলটা যদি ভালো করতে পারি... সামনে পাকিস্তানের সঙ্গে সিরিজ আছে আমাদের। আপাতত বিশ্বকাপ, হোম সিরিজ নিয়ে চিন্তা করছি না, এখন পুরোপুরি মনোযোগ বিপিএলে।

প্রশ্ন : সেসবের জন্য ব্যক্তিগত কোনো পরিকল্পনা কি আছে আপনার?

সানি : আপাতত অনুশীলন শুরু হয়েছে আমাদের। প্ল্যান তো অবশ্যই থাকবে, কথা বলব কোচের সঙ্গে। আলাদাভাবেও কথা হবে। নিজেরও একটা পরিকল্পনা থাকবে। এখন মাত্র শুরু করেছি। তিন দিন অনুশীলন করেছি। বিপিএল শুরু হতে এখনো কিছু সময় বাকি আছে। ম্যাচের আগে অবশ্যই পরিকল্পনা থাকবে। এখন আমার ব্যক্তিগত পরিকল্পনা নিয়ে এগোচ্ছি।

মন্তব্য



সাতদিনের সেরা