kalerkantho

মঙ্গলবার । ১০ ডিসেম্বর ২০১৯। ২৫ অগ্রহায়ণ ১৪২৬। ১২ রবিউস সানি     

দাপুটে জয় মেয়েদের

৪ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : প্রতিপক্ষ নেপাল, ভুটান, মালদ্বীপ ও শ্রীলঙ্কা। শেষটিই শুধু উল্লেখযোগ্য; বাকিগুলো এলেবেলে। তবু এসএ গেমস পুরুষ ক্রিকেটে এ দলগুলোর বিপক্ষে খেলার জন্য ভীষণ শক্তিশালী স্কোয়াড বাংলাদেশের। সৌম্য-সাইফ-নাজমুলদের সে দলের মিশন শুরু হচ্ছে আজ, মালদ্বীপের বিপক্ষে। একপেশে, হয়তো খুব সংক্ষিপ্ত এক ম্যাচের অপেক্ষাতেই বাংলাদেশ।

এর আগে কাল শুরু হয়েছে নারী ক্রিকেট দলের অভিযান। প্রথম ম্যাচে কঠিন প্রতিপক্ষের সামনে পড়ে তা। আর সে পরীক্ষায় উতরে যায় ভালোভাবে। শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে সালমা খাতুনের দল।

পোখরার এই ম্যাচে আগে ব্যাটিং করে ২০ ওভারে ৬ উইকেটে ১২২ রান তোলে শ্রীলঙ্কা। যে ইনিংসের জ্বালানি ওপেনার উমেশা থিমাশিনির ৫৬ রান। বাংলাদেশের সফলতম বোলার বাঁ হাতি স্পিনার নাহিদা আক্তার। ৪ ওভারে ৩২ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। উইকেট না পেলেও মিতব্যয়ী অধিনায়ক সালমা। ৪ ওভারে মাত্র ১৩ রান দেন তিনি।

লক্ষ্য মাত্র ১২৩ রান। ৯ বল এবং ৭ উইকেট অক্ষত রেখেই সেখানে পৌঁছায় বাংলাদেশ। দ্বিতীয় ওভারে ওপেনার মুর্শিদা খাতুনের উইকেট হারালেও খেই হারায়নি দল। দ্বিতীয় উইকেটে আয়েশা রহমান ও সানজিদা ইসলামের ৫৩ রানের জুটি দেখায় জয়ের পথ। প্রথমজন ২৯ রান করে আউট হন। তবে অপরাজিত ৫১ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে তবেই মাঠ ছাড়েন সানজিদা। তাঁর ৪৫ বলের ইনিংস আলো করে রেখেছে আটটি বাউন্ডারি। প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার ওঠে তিনে নামা এই ব্যাটারের হাতেই।

মন্তব্য



সাতদিনের সেরা