kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

মুখোমুখি প্রতিদিন

ছয়-সাত ব্যাটসম্যানের সবাই ফর্ম হারিয়ে ফেলেছে

ইডেন টেস্টের প্রথম দিন মাত্র ১০৬ রানে অল আউট বাংলাদেশ। এর আগে ইন্দোরে প্রথম টেস্টের দুই ইনিংসে ১৫০ ও ২১৩ রানে গুটিয়ে গিয়েছিল। ধারাবাহিকভাবেই ব্যর্থ বাংলাদেশের ব্যাটিং। টেস্টের জন্য উপযোগী ব্যাটিং যাঁর, সেই নাঈম ইসলাম অবশ্য ঢাল ধরছেন। ইডেনের দ্বিতীয় ইনিংসে ভালো কিছু করবেন বলে আছেন আশায়।

২৩ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ছয়-সাত ব্যাটসম্যানের সবাই ফর্ম হারিয়ে ফেলেছে

কালের কণ্ঠ স্পোর্টস : প্রথম দিবারাত্রির টেস্টের শুরুটাই হতাশাজনক। বাংলাদেশের ব্যাটিং কেমন দেখলেন?

নাঈম ইসলাম : হতাশাজনক যে, তা নিয়ে দ্বিধা নেই। তবে বল বেশ মুভ করছিল। গোলাপি বলে আমাদের ব্যাটসম্যানরা আগে কখনো খেলেনি। সব মিলিয়ে এই চ্যালেঞ্জে মানিয়ে নেওয়া সহজ না।

প্রশ্ন : তবু তো মাত্র ১০৬ রানে অল আউট। আগের টেস্টের দুই ইনিংসেও ব্যর্থ...

নাঈম : ব্যাটিংটা আসলে বেশি খারাপ হয়ে গেছে। আসলে কোনো ব্যাটসম্যান উইকেটে থিতু হতে পারছে না। থিতু হলে তবেই না বড় ইনিংস খেলবে। শুরুতেই আউট হয়ে যাচ্ছে। প্রতিপক্ষের বোলিংটাও দেখতে হবে। ভারতকে তো আমার মনে হয় এই মুহূর্তে পৃথিবীর সেরা পেস বোলিং লাইন। তাদের বিপক্ষে ব্যাটিং করা সহজ না। তার ওপর আমাদের ছয়-সাত ব্যাটসম্যানের সবাই ফর্ম হারিয়ে ফেলেছে।

প্রশ্ন : এটি কি অবাক করা ব্যাপার নয়?

নাঈম : অবশ্যই। দেখুন, মোটামুটি এই দল নিয়েই তো বছরের শুরুতে আমরা নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে অনেক রান করেছি। ওখানকার উইকেট আরো পেস বোলিং সহায়ক; ওদের বোলাররা সুইং করাতে পারে বেশি। তবু তো বাংলাদেশের ব্যাটসম্যানরা রান করেছে। এবার ভারতের বিপক্ষে কেন যেন সবাই একসঙ্গে ফর্মের বাইরে চলে গেল।

প্রশ্ন : টেস্টের শুরুতেই ব্যাকফুটে। ইডেন টেস্ট থেকে বাংলাদেশের পাওয়ার কী রয়েছে?

নাঈম : এখনো অনেক কিছু আমরা পেতে পারি। আমরা বেকায়দায় আছি, কিন্তু এখনো ফিরে আসার সুযোগ রয়েছে। ইডেন গার্ডেনসে দ্বিতীয়-তৃতীয়-চতুর্থ দিন ব্যাটিংয়ের জন্য দারুণ থাকে। দ্বিতীয় ইনিংসে যে বাংলাদেশ তাই ৫০০ রান করবে না, সেটি কে বলতে পারে!

প্রশ্ন : ধারাবাহিক ব্যর্থ ব্যাটিং লাইনের কাছে আশাটা বাড়াবাড়ি হয়ে যায় না?

নাঈম : মুশফিক, রিয়াদ, ইমরুলদের ব্যাটিং সামর্থ্য আমি জানি। তার ওপরই আস্থা রাখছি।

মন্তব্য



সাতদিনের সেরা