kalerkantho

বৃহস্পতিবার । ১৩ কার্তিক ১৪২৭। ২৯ অক্টোবর ২০২০। ১১ রবিউল আউয়াল ১৪৪২

মানস ও রুমির পক্ষে আদালতের নির্দেশনা

২২ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশের ক্রীড়াঙ্গনে ঘটেছে নতুন এক ঘটনা। দুই টেবিল টেনিস তারকা মানস চৌধুরী ও মৌমিতা আলম রুমি জাতীয় দলে খেলার দাবি তুলে গিয়েছিলেন আদালতে এবং ফিরেছেন সেই দাবির যৌক্তিকতা প্রমাণ করে।

নিজেদের পেশাগত কারণে তাঁরা এসএ গেমসের ট্রেনিং ক্যাম্পে নিয়মিত উপস্থিত থাকতে পারছিলেন না। এই অপারগতার কথা স্বীকার করে দুজন চেয়েছিলেন জাতীয় দল গঠনের ‘সিলেকশন গেমগুলো’ খেলতে। কিন্তু এই সুযোগ না দিয়ে টেবিল টেনিস ফেডারেশন তাঁদের সাফ জানিয়ে দেয়, ট্রেনিংয়ে না থাকলে জাতীয় দল থেকে বাদ।

কোনো উপায় না দেখে তাঁরা আদালতের দ্বারস্থ হন এবং রিট আবেদন করেন। বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মোহাম্মদ খায়রুল আলমের বেঞ্চে দুই সপ্তাহ শুনানি শেষে গত ১৯ নভেম্বর দুই খেলোয়াড়কে জাতীয় দল নির্বাচন প্রক্রিয়ার ভেতর রাখার নির্দেশ দিয়েছেন আদালত। এ ছাড়া আদালত একটি রুল নিশি জারি করেন। ‘জাতীয় র‌্যাংকিংয়ে থাকা দুই খেলোয়াড়কে কেন এসএ গেমসের দল গঠন প্রক্রিয়ায় রাখা হলো না’—এই মর্মে আদালত ব্যাখ্যা চেয়েছেন জাতীয় ক্রীড়া পরিষদ সচিব, ক্রীড়া মন্ত্রণালয় সচিব ও টেবিল টেনিস ফেডারেশনের সভাপতির কাছে। তবে ক্রীড়া পরিষদের আইন কর্মকর্তা কবিরুল ইসলাম বলেছেন, ‘এ রকম কিছু আমি জানি না।’ ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেনও ফোন ধরেননি।

মন্তব্য