kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

জয়ের রেকর্ড উদ্‌যাপন খুলনার

২০ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



জয়ের রেকর্ড উদ্‌যাপন খুলনার

ক্রীড়া প্রতিবেদক : না হারলেই চলত খুলনার। কিন্তু ড্রয়ে শিরোপার উল্লাস জমে নাকি! সে কারণেই ঢাকার বিপক্ষে ঝাঁপাল তারা প্রবলভাবে। ৯ উইকেটের বিস্ফোরক জয়ে জাতীয় লিগের শিরোপা জয়ের উচ্ছ্বাসে ভেসে গেল খুলনা।

জাতীয় লিগে এটি তাদের রেকর্ড সপ্তম শিরোপা। ষষ্ঠ ট্রফি জয়ে গতবার তাদের সঙ্গী হয়েছিল রাজশাহী। এবার আবার শীর্ষে একক অবস্থান খুলনার। আর একই দিনে রংপুরের কাছে হেরে জাতীয় লিগের প্রথম স্তর থেকে অবনমন রাজশাহীর।

শেষ রাউন্ডের শেষ দিন শিরোপার সৌরভ মেখেই মাঠে নেমেছিল খুলনা। প্রতিপক্ষ ঢাকা এগিয়ে মাত্র ২ রানে, হাতে দ্বিতীয় ইনিংসের ৫ উইকেট। ট্রফি জয়ের সম্ভাবনা জিইয়ে রাখতে হলে এ ম্যাচে জয়ের বিকল্প ছিল না তাদের। দুই অপরাজিত ব্যাটসম্যান রকিবুল হাসান এবং আরাফাত সানী জুনিয়র দলকে টেনে নেন অনেক দূর। ষষ্ঠ উইকেট জুটিতে জুড়ে দেন ১২৫ রান। কিন্তু নিজের ৯৯ রানের সময় রকিবুলের রান আউটে খুলে যায় ঢাকার সর্বনাশের দুয়ার। আর পাঁচ রানের মধ্যে হারিয়ে ফেলে আরাফাতসহ (৫৩) আরো ৩ উইকেট। ব্যাটিং অর্ডারের শেষে থাকা শাহাদাত হোসেন মাঠেই নামতে পারেননি; সতীর্থকে পেটানোর দায়ে বহিষ্কারাদেশের কারণে। ফলে ২১৬ রানে অল আউট হয়ে যায় ঢাকা।

খুলনার সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ১১৭ রান। এনামুল হকের ঝোড়ো ৭৯ রানে মাত্র ২৫.৪ ওভারে ১ উইকেট হারিয়ে জিতে যায়। ৩৯.৮১ পয়েন্ট নিয়ে নিশ্চিত করে জাতীয় লিগের সপ্তম শিরোপাও। ২৪.৩৯ পয়েন্টে দ্বিতীয়তে থাকে ঢাকা।

গতবারের  চ্যাম্পিয়ন রাজশাহী ১৮.৬৫ পয়েন্ট নিয়ে প্রথম স্তরের সবার শেষে। তা নিশ্চিত হয় শেষ রাউন্ডে রংপুরের কাছে ১৫৫ রানের হারে। ২৪৮ রানে এগিয়ে থাকা রংপুর এদিন আর ব্যাটিংয়ে নামেনি। তাদের ইনিংস ঘোষণার পর মাত্র ৯৩ রানে অল আউট রাজশাহী।

দ্বিতীয় স্তরে বরিশাল-ঢাকা মেট্রোর ম্যাচটি ড্র হয়েছে। এখানে সবার ওপরে থেকে আগামীবার প্রথম স্তরে উত্তরণ আগেই নিশ্চিত করেছে সিলেট। পরের স্থানগুলো ঢাকা মেট্রো, বরিশাল ও চট্টগ্রামের।

সংক্ষিপ্ত স্কোর : খুলনা-ঢাকা : ঢাকা : ২৭৯ এবং ৮৬.৩ ওভারে ২১৬ (রকিবুল ৯৯, আরাফাত ৫৩; জিয়াউর ৫/৪৪)। খুলনা : ৩৭৯ এবং ২৫.৪ ওভারে ১১৭/১ (এনামুল ৭৯; নাজমুল ১/৪৯)। ফল : খুলনা ৯ উইকেটে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : নুরুল হাসান।

রংপুর-রাজশাহী : রংপুর : ২৭৪ এবং ৬১ ওভারে ২২৮/৬ ডিক্লে.। রাজশাহী : ২৫৪ এবং ৪৩.১ ওভারে ৯৩ (জুনায়েদ ৩৪; আরিফুল ৩/২০, আলাউদ্দিন ৩/৪২)। ফল : রংপুর ১৫৫ রানে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ : আরিফুল হক।

বরিশাল-ঢাকা মেট্রো : বরিশাল : ৪১৪ এবং ৮৪ ওভারে ২৬৯ (মঈন ৮০, ফজলে ৭৫, সালমান ৫৩; আরাফাত ৫/৮৫, তাসকিন ৩/৪১)। ঢাকা মেট্রো : ৪৬৬ এবং ৫ ওভারে ১৯/১ (আজমির ১০*; কামরুল ১/১২)। ফল : ড্র। ম্যান অব দ্য ম্যাচ : ফজলে মাহমুদ।

মন্তব্য



সাতদিনের সেরা