kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

মুখোমুখি প্রতিদিন

আফ্রিদিকে ইচ্ছা করেই পরে ডেকেছি

১৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আফ্রিদিকে ইচ্ছা করেই পরে ডেকেছি

ওটিস গিবসন, গ্রান্ট ফ্লাওয়ারের মতো হাইপ্রফাইল কোচ চলে এসেছেন। তবু বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা প্লাটুন আস্থা রেখেছে বাংলাদেশের কোচ মোহাম্মদ সালাউদ্দিনের ওপর। গতবার কুমিল্লা ভিক্টোরিয়ানসকে শিরোপা জিতিয়েছেন। ড্রাফট শেষে কালের কণ্ঠ’র মুখোমুখি হয়ে নতুন দল নিয়ে আশার কথা শোনা গেল তাঁর মুখে

কালের কণ্ঠ স্পোর্টস : ড্রাফটে কেমন দল পেলেন?

মোহাম্মদ সালাউদ্দিন : আমি সন্তুষ্টই বলতে পারেন। ড্রাফটের সময় অনেক দ্রুত সিদ্ধান্ত নিতে হয়। দল গোছানোর ব্যাপার থাকে। এসব কিছু মাথায় রেখে শেষ পর্যন্ত ঢাকা প্লাটুনের দলটি ভালোই হয়েছে।

প্রশ্ন : টি-টোয়েন্টিকে ধরা হয় তারুণ্যের খেলা। কিন্তু আপনার দল ঝুঁকে অভিজ্ঞদের দিকে। কারণ কী?

সালাউদ্দিন : আমি সব সময় বিশ্বাস করি, টি-টোয়েন্টিতে তরুণদের চেয়ে অভিজ্ঞদের গুরুত্ব বেশি। কারণ এই ফরম্যাটে খুব দ্রুত সিদ্ধান্ত নেওয়ার ব্যাপার থাকে। আরেকটি ব্যাপার, আমি গতবার যে দল নিয়ে চ্যাম্পিয়ন হয়েছি, তার অনেক ক্রিকেটারই এবার ঢাকা প্লাটুনে নিয়েছি। গতবারও আমাদের অনেক ক্রিকেটার শুরুর দিকে হয়তো ভালো করতে পারছিলেন না। কিন্তু সময়মতো জ্বলে উঠেছেন। সেটি তামিমের কথা বলতে পারি। আফ্রিদির কথাও।

প্রশ্ন : তাঁদের দুজনকে এবারও নিয়েছেন। আর শেষ দিকে মাশরাফি বিন মর্তুজাকে। বিশেষত আফ্রিদি ও মাশরাফিকে এত পরে নেওয়ার কারণ কী?

সালাউদ্দিন : আফ্রিদিকে ইচ্ছা করেই পরে ডেকেছি। ওকে যে অন্য দলগুলো নেবে না, সেটি বুঝেছিলাম। আর মাশরাফিকে তো শুরুর দিকে নেওয়ার সুযোগ ছিল না। ‘এ প্লাস’ এবং ‘এ’ কাটাগরি থেকে দুজন নিতে হতো। আমরা তামিম ও মমিনুলকে নিয়েছি। পরে যখন দেখলাম মাশরাফিকে অন্য কেউ নিচ্ছে না, তখন ওকে নিই। মাশরাফির অভিজ্ঞতা অবশ্যই আমাদের সাহায্য করবে।

প্রশ্ন : অন্যান্য দলে হাইপ্রফাইল বিদেশি কোচ এসেছেন। ব্যক্তিগতভাবে এবারের বিপিএল আপনার জন্য কশটা চ্যালেঞ্জিং?

সালাউদ্দিন : আমি শুধু নিজের কথা ভাবি না। ভাবি, আমি ভালো করলে দেশের অন্য কোচদের জন্যও সুযোগ তৈরি হবে। সে হিসেবে চ্যালেঞ্জিং তো বটেই। আমরা এখন দল নিয়ে বিশ্লেষণ করার সুযোগ পাচ্ছি। ড্রাফটের বাইরে থেকেও প্রয়োজন হলে দুজন বিদেশি আনতে পারব। শিরোপা জিতব কি না, সেটি এখনই বলার উপায় নেই। তবে ঢাকা প্লাটুন নিয়ে ভালো ক্রিকেট খেলার প্রত্যাশা অবশ্যই করছি।

মন্তব্য



সাতদিনের সেরা