kalerkantho

সোমবার । ১৬ ডিসেম্বর ২০১৯। ১ পোষ ১৪২৬। ১৮ রবিউস সানি                         

রুয়েলের বোলিংয়ে সিলেট প্রথম স্তরে

১৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



রুয়েলের বোলিংয়ে সিলেট প্রথম স্তরে

ক্রীড়া প্রতিবেদক : প্রথম ইনিংসে রেকর্ড ৮ উইকেট যে নির্জলা কোনো চমক নয়, সেটি গতকাল চট্টগ্রামের দ্বিতীয় ইনিংসে বুঝিয়ে দিয়েছেন সিলেটের তরুণ পেসার রুয়েল মিয়া। দ্বিতীয় ইনিংসেও চট্টগ্রামের ব্যাটিং ভরাডুবির কারণ সিলেটের বাঁহাতি এ পেসারের ৫ উইকেট প্রাপ্তি। তাতে চট্টগ্রামকে ৯ উইকেটে হারিয়ে আগামী মৌসুমে জাতীয় লিগের প্রথম স্তরে খেলার ছাড়পত্র নিশ্চিত হয়েছে সিলেটের। ওদিকে শিরোপা জয়ের পথ ভালোমতোই উন্মুক্ত রেখেছে খুলনা। ঢাকা বিভাগের ২৭৯ রানের জবাবে ৩ উইকেটে ২৫৩ রান তুলে ফেলা খুলনা প্রথম ইনিংসে লিড নেওয়ার অপেক্ষায়। প্রথম স্তরে টিকে থাকার লড়াইয়ে এগিয়ে আছে রাজশাহী। রংপুরের ২৭৪ রানের প্রথম ইনিংসকে টপকাতে প্রয়োজনীয় ৫১ রান করতে এখনো ৫ উইকেট হাতে আছে রাজশাহীর। আর দ্বিতীয় স্তরের আরেক ম্যাচে বরিশালের ৪১৪ রানের পাল্টা জবাব দিচ্ছে ঢাকা মেট্রো, ২ উইকেট হারিয়েই তুলে ফেলেছে ২২৫ রান।

বগুড়ায় ম্যাচের প্রথম দিনেই চট্টগ্রামের ভাগ্যলিপি নির্ধারণ করে দিয়েছিলেন রুয়েল মিয়া। তাঁর ৮ শিকারে প্রতিপক্ষকে মাত্র ১০৬ রানে উড়িয়ে দিয়েছিল সিলেট। রুয়েলের জবাবে ঝড় তুলেছিলেন চট্টগ্রামের ডানহাতি পেসার ইফরান হোসেনও। কিন্তু দলের রান এতটাই কম যে তাঁর ৯৫ রানে ৬ উইকেট নেওয়াও প্রথম ইনিংসে সিলেটের অগ্রগামিতা রুখতে পারেনি। ১২৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয়বার ব্যাট করতে নেমে রুহেলের ঝড়ে ১৬৫ রানে গুটিয়ে যায় চট্টগ্রাম। আর ৯ উইকেটের এ জয়ে দ্বিতীয় স্তরের সেরা দল হিসেবে প্রথম স্তরে উন্নীত হয় সিলেট।

দ্বিতীয় ইনিংসেও চট্টগ্রামের ব্যাটিং ভরাডুবির কারণ সিলেটের বাঁহাতি এ পেসারের ৫ উইকেট প্রাপ্তি। তাতে চট্টগ্রামকে ৯ উইকেটে হারিয়ে আগামী মৌসুমে জাতীয় লিগের প্রথম স্তরে খেলার ছাড়পত্র নিশ্চিত হয়েছে সিলেটের।

নিজেদের মাঠে আজ তৃতীয় দিনে মাত্র ২৮ রান করলেই ঢাকার বিপক্ষে প্রথম ইনিংসে লিড নেবে খুলনা। অভিজ্ঞ তুষার ইমরান আর অধিনায়ক নুরুল হাসান পঞ্চাশ পেরিয়ে সেঞ্চুরির অপেক্ষায় যখন আছেন, তখন প্রথম ইনিংসে অগ্রগামিতা তো বটেই জয়ের পথও খুলে যেতে পারে খুলনার সামনে। রাজশাহীরও প্রাথমিক লক্ষ্য নিজেদের মাঠে রংপুরের বিপক্ষে প্রথম ইনিংসে লিড নেওয়া। তবে বরিশালে স্বাগতিকদের প্রথম ইনিংসে লিড পাওয়ার কোনো নিশ্চয়তা নেই। প্রতিপক্ষ ঢাকা মেট্রোর শামসুর রহমান (ব্যাটিং ৯৫) ও অধিনায়ক মার্শাল আইয়ুব (ব্যাটিং ৮৫) যে চোখ রাঙাচ্ছেন!

মন্তব্য



সাতদিনের সেরা