kalerkantho

বৃহস্পতিবার । ২৩ জানুয়ারি ২০২০। ৯ মাঘ ১৪২৬। ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১          

ভারতকে হারিয়েছে উঠতিরা

১৭ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : সিরিজের প্রথম টেস্টে ভারতের বিপক্ষে মুখ থুবড়ে পড়েছে বাংলাদেশ জাতীয় দল। ইনিংস ব্যবধানে হার নিশ্চিত হয় কাল। একই দিনে লাল-সবুজের সঙ্গে নীল জার্সির আরেক লড়াইও হয়েছে ক্রিকেটের মঞ্চে। এসিসি ইমার্জিং টিমস কাপের সে ম্যাচে ৬ উইকেটে জয় বাংলাদেশের।

ইন্দোরের সান্ত্বনা কিছুতেই বিকেএসপি নয়। তবে বাংলাদেশ ইমার্জিং দলের দাপুটে জয়ে স্বস্তি আছে। স্বস্তি আছে দলটির অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও সৌম্য সরকারের রান পাওয়াতেও। ধারাবাহিকতার অভাবে অভিযুক্ত এ দুজনের ব্যাটেই নিশ্চিত হয় বাংলাদেশের জয়। হংকংয়ের বিপক্ষে অপরাজিত ৮৪ রানে টুর্নামেন্ট শুরুর পর কাল সৌম্য করলেন ৬৮ বলে ৭৩ রান! সাতটি চার এবং তিন ছক্কার বিস্ফোরক ইনিংস সেটি। সঙ্গে অধিনায়ক নাজমুল হোসেনের ১৪ চার এবং দুই ছক্কায় ৮৮ বলে ৯৪ রানের ইনিংসে জয়টা সহজ হয়ে যায় স্বাগতিকদের।

আগে ব্যাট করা ভারত ইমার্জিং দল আরমান জাফরের সেঞ্চুরিতে তোলে ২৪৬ রান। বাংলাদেশের পেসার সুমন খানের ৪ উইকেটের পাশাপাশি সৌম্য ও তানভীর ইসলামের জোড়া শিকারে প্রতিপক্ষ অল আউট ৫০তম ওভারের শেষ বলে। এরপর জাতীয় দলের হয়ে ভারত মাতিয়ে আসা নাঈম শেখ (১৪) শুরুতে আউট হলেও দ্বিতীয় উইকেটে সৌম্য-নাজমুলের ১৪৪ রানের জুটিতে জয়ের কক্ষপথে ফেরে বাংলাদেশ। শেষ দিকে আফিফ হোসেনের অপরাজিত ৩৪ রানে জয় নিশ্চিত হয় ৪৭ বল এবং ৬ উইকেট হাতে রেখে।

‘বি’ গ্রুপে দুটি ম্যাচই জিতল বাংলাদেশ। গ্রুপের আরেক ম্যাচে কাল নেপাল ৪০ রানে হারায় হংকংকে। এ ছাড়া কক্সবাজারে ‘এ’ গ্রুপের খেলায় শ্রীলঙ্কাকে পাকিস্তান এবং ওমানকে আফগানিস্তান হারিয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা