kalerkantho

বৃহস্পতিবার । ২৩ জানুয়ারি ২০২০। ৯ মাঘ ১৪২৬। ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১          

স্পেনের গোল উৎসব ইতালির নয়ে নয়

১৭ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্পেনের গোল উৎসব ইতালির নয়ে নয়

১৯৮৪ ইউরো বাছাইয়ে রেমন্দ ফারুজিয়া খেলেছিলেন মাল্টার হয়ে। সেবার স্পেন তাদের হারায় ১২-১ গোলে। সেই রেমন্দ এখন মাল্টার কোচ। এত দিন পরে এসে স্পেনের বিপক্ষে আরো একটি বড় হার দেখতে হলো তাঁকে। গত পরশু মাল্টাকে ৭-০ গোলে উড়িয়ে নিজেদের গ্রুপ ‘এফ’-এর শীর্ষ দল হয়ে ইউরো নিশ্চিত করেছে স্পেন। রুমানিয়াকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ রানার্স-আপ হয়ে ইউরোর টিকিট নিশ্চিত করেছে সুইডেন। ৯ ম্যাচ শেষে স্পেনের পয়েন্ট ২৩ আর সুইডেনের ১৮।

গ্রুপ ‘জে’ থেকে ইতালি শীর্ষ দল হওয়াটা নিশ্চিত করেছিল আগেই। গত পরশু বাছাই পর্বটা তারা শেষ করেছে বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনাকে ৩-০ গোলে হারিয়ে। গ্রুপ পর্বটা তারা শেষ করল ৯ ম্যাচের ৯টিই জিতে। গ্রুপ ‘ডি’ থেকে ইউরোর টিকিটের আশা বাঁচিয়ে রেখেছে ডেনমার্ক ও সুইজারল্যান্ড। গত পরশু ডেনমার্ক ৬-০ গোলে জিব্রাল্টারকে আর সুইজারল্যান্ড ১-০ গোলে হারিয়েছে জর্জিয়াকে। সমান সাত ম্যাচ শেষে ডেনমার্কের পয়েন্ট ১৫, সুইজারল্যান্ডের ১৪, রিপাবলিক অব আয়ারল্যান্ডের ১২ ও জিব্রাল্টারের ০। এক ম্যাচ বেশি খেলা জর্জিয়ার পয়েন্ট ৮।

নিজেদের মাঠে স্পেন ২৩ মািনিটে এগিয়ে যায় আলভারো মোরাতার গোলে। ৪১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন সান্তি কাজরোলা। বিরতির পর শুরু গোল উৎসবের। ৬২ মিনিটে পাও তোরেস, ৬৩ মিনিটে পাবলো সারাবিয়া, ৬৯ মিনিটে দানি ওলমো, ৭১ মিনিটে জেরাদ মোরেনো আর ৮৫ মিনিটে গোল হেসুস নাভাসের। অভিষেকে লক্ষ্য ভেদ করে নিজেদের চিনিয়েছেন তোরেস ও ওলমো।

ইতালি গ্রুপ ‘জে’র অভিযান শেষ করল টানা নবম জয়ে। শেষ ম্যাচে বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনাকে ৩-০ গোলে হারিয়েছে তারা। একটি করে গোল ফ্রান্সেসকো আকেরবি, লরেঞ্জো ইনসিগনে আর আন্দ্রেয়া বেলোত্তির। ৯ ম্যাচে তাদের পয়েন্ট ২৭। সমান ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ইউরোর টিকিট নিশ্চিত করেছে ফিনল্যান্ড। এএফপি

মন্তব্য



সাতদিনের সেরা