kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

মুখোমুখি প্রতিদিন

সবাইকে ১১০ শতাংশ দিতে হবে

১৪ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সবাইকে ১১০ শতাংশ দিতে হবে

ভারতের মাটিতে বাংলাদেশের একমাত্র টেস্টের একাদশে ছিলেন তিনি। বোলিংয়ের দুই ইনিংসেই এনে দেন দুর্দান্ত শুরু। দল হারলেও সেই মধুর স্মৃতি সঙ্গী তাসকিন আহমেদের। ভারতের বিপক্ষে আজ থেকে যে আরেকটি টেস্ট সিরিজ শুরু হচ্ছে, তাতে ভালো কিছুর প্রত্যাশাই করছেন এই পেসার। কালের কণ্ঠ’র মুখোমুখি হয়ে জানান সে আশাবাদ

কালের কণ্ঠ স্পোর্টস : ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে নিশ্চয়ই ২০১৭ সালের হায়দরাবাদ টেস্টের কথা মনে পড়ছে?

তাসকিন আহমেদ : হ্যাঁ। টেস্টের একেবারে প্রথম ওভারে লোকেশ রাহুলকে বোল্ড করেছিলাম। দ্বিতীয় ইনিংসেও প্রথম স্পেলে রাহুলের সঙ্গে ফেরাই মুরালি বিজয়কে। অবশ্যই সেটি মনে করে ভালো লাগছে।

প্রশ্ন : বোলারদের এবারের চ্যালেঞ্জ কতটা বেশি?

তাসকিন : ভারতের ব্যাটিং লাইন সব সময়ই বিশ্বসেরা। তাদের বিপক্ষে বোলারদের চ্যালেঞ্জটা বুঝতেই পারছেন। কোহলি কী মাপের ব্যাটসম্যান, সবাই জানেন। রোহিত শর্মা দুর্দান্ত ফর্মে। পূজারা-রাহানের সামর্থ্য জানি। তাঁদের বিপক্ষে বোলিংয়ে সামান্যতম ভুল করা যাবে না। আমার কাছে মনে হয়, সাফল্যের জন্য বোলারদের ধৈর্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। আর নতুন কিছু চেষ্টা করা যাবে না। যার যা শক্তি, সে অনুযায়ী বোলিং করলে আমরা খুব খারাপ করব না।

প্রশ্ন : সাকিব আল হাসানকে কতটা মিস করবে বাংলাদেশ?

তাসকিন : তাঁর মতো একজনকে সব সময়ই মিস করবে বাংলাদেশ। কিন্তু এখন তো আর সেটি ভেবে লাভ নেই। সাকিব ভাইকে ছাড়াই টি-টোয়েন্টি সিরিজে আমরা খুব ভালো খেলেছি। একটি ম্যাচ জিতেছি, ছোটখাটো কিছু ভুল না করলে সিরিজও জিততে পারতাম। টেস্ট সিরিজে এটি আমাদের অনুপ্রাণিত করবে। জানি, টেস্টের চ্যালেঞ্জ আরো কঠিন। তাতে জিততে হলে সবাইকে ১১০ শতাংশ দিতে হবে।

প্রশ্ন : নতুন অধিনায়ক মমিনুল হকের অধীনে খেলবে বাংলাদেশ। কেমন করবে বলে মনে করছেন?

তাসকিন : সৌরভ ভাইকে দেখে মনে হয় না, তবে অধিনায়ক হিসেবে তিনি কিন্তু খুব আক্রমণাত্মক। ‘এ’ দলে তাঁর অধিনায়কত্বে আমি খেলেছি। ঘরোয়া ক্রিকেটেও খেলেছি একবার। সে অভিজ্ঞতা থেকে বলতে পারি, ভারতের বিপক্ষেও আগ্রাসী অধিনায়ক হিসেবেই দেখব তাঁকে। উনি দারুণ মানুষ। বাংলাদেশের অধিনায়ক হিসেবে শুরুতে সৌরভ ভাইয়ের জন্য শুভ কামনা।

মন্তব্য



সাতদিনের সেরা