kalerkantho

বুধবার । ১৩ মাঘ ১৪২৭। ২৭ জানুয়ারি ২০২১। ১৩ জমাদিউস সানি ১৪৪২

লা লিগার শীর্ষে সোসিয়েদাদ

১০ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হয় বার্সেলোনা, নয় রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ লা লিগার শিরোপা লড়াইয়ে মাঝেমধ্যে উঁকি দেয় বড়জোর আতলেতিকো মাদ্রিদ। কিন্তু এ ত্রয়ীকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে যদি উঠে আসে রিয়াল সোসিয়েদাদ, তাহলে সেটি চমক জাগানিয়া বটে।

পরশু লেগানেসের সঙ্গে ১-১ গোলে ড্র করে রিয়াদ সোসিয়েদাদ উঠে গেছে সবার ওপরে। ১৩ খেলায় ২৩ পয়েন্ট নিয়ে বার্সা-রিয়ালের চেয়ে ১ পয়েন্ট এগিয়ে। যদিও দুই পরাশক্তি ম্যাচ খেলেছে দুটি কম। কাল রাতে হয়ে যাওয়া ম্যাচে এইবারের বিপক্ষে রিয়াল মাদ্রিদ এবং সেলতা ভিগোর বিপক্ষে বার্সেলোনার সুযোগ ছিল আবার এগিয়ে যাওয়ার। তবে এক দিনের জন্য হলেও পয়েন্ট টেবিলের শীর্ষে সোসিয়েদাদ!

তাতে অবশ্য আনন্দের পাশাপাশি আক্ষেপও মিশে থাকার কথা। কেননা ড্র করেছে যে লেগানেসের সঙ্গে, তারা পয়েন্ট টেবিলের একেবারে শেষে। কোচ বরখাস্ত হয়েছেন, তবে নতুন কোচ হাভিয়ের আগুয়েরের অধীন প্রথম ম্যাচে প্রবল লড়াই করেছে লেগানেস। সে কারণেই শীর্ষে থেকেও ড্রয়ের হতাশা। দ্বিতীয়ার্ধে মিকেল মরিনোর হেডে এগিয়ে যাওয়ার পর প্রতিপক্ষের ইউসুফ এন-নেসরির আরেক হেডে পূর্ণ ৩ পয়েন্ট পাওয়া হয়নি সোসিয়েদাদের।

এ ছাড়া গতকাল ইংলিশ প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেসকে ২-০ গোলে হারিয়েছে চেলসি। ইতালিতে বোলোনিয়ার বিপক্ষে সাসুওলো জিতেছে ৩-১ ব্যবধানে। জার্মানিতে কোলনেকে ২-১ গোলে হারিয়ে হফেনহাইম উঠে এসেছে লিগ টেবিলের ২ নম্বরে। আর ফ্রান্সে নিস-বোর্দুর ম্যাচ ড্র হয়েছে ১-১ গোলে। এএফপি

মন্তব্য



সাতদিনের সেরা