kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

জর্দানকে রুখে দিল যুবারা

৯ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জর্দানকে রুখে দিল যুবারা

ক্রীড়া প্রতিবেদক : অবশেষে লড়াই, পরিশ্রমের ফল পেয়েছেন ইয়াসিন আরাফাতরা। কাল এশিয়ান অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ বাছাইয়ে জর্দানকে ১-১ গোলে রুখে দিয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে দারুণ লড়াই করেও দুই অর্ধের শেষ দিকে গোল হজম করে বাহরাইনের কাছে ৩-০ গোলে হেরে গিয়েছিল অ্যান্ড্রু পিটার টার্নারের দল। কিন্তু সেই ফলে হতোদ্যম না হয়ে আরো একবার ঝাঁপিয়েছে তারা বাহরাইনের মতোই বা তাদের চেয়েও শক্তিশালী জর্দানের বিপক্ষে।

এই ম্যাচেও প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল হজম করে পিছিয়ে পড়েছিল অনূর্ধ্ব-১৯ দল। কিন্তু দ্বিতীয়ার্ধে এদিন আর ভুল করেননি টার্নার শিষ্যরা। ৭৬ মিনিটে কাজী রাহাতের লং থ্রোতে বক্সের ভেতর বল পেয়ে তা জালে জড়িয়ে দিয়েছেন অধিনায়ক ইয়াসিন আরাফাত। ম্যাচে ১-১ এ সমতা ফিরিয়ে শেষ মুহূর্তেও এই পয়েন্টটা হাতছাড়া করেননি ইয়াসিনরা। এই জয়ে গ্রুপে রানার্স-আপ হওয়ার আশা এখনো টিকে থাকল বাংলাদেশের। জর্দান নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে হারিয়েছিল ৩-০ গোলে। শেষ ম্যাচে বাংলাদেশ ভুটানিদের আরো বড় ব্যবধানে হারিয়ে রানার্স-আপ হওয়ার আশা করতেই পারে। এশিয়ায় ১১টি গ্রুপে হচ্ছে এই বাছাই পর্ব। গ্রুপ সেরা ১১ দল ও সেরা চার রানার্স-আপ সুযোগ পাবে উজবেকিস্তানে অনুষ্ঠেয় অনূর্ধ্ব-১৯ এশিয়ান চ্যাম্পিয়নশিপের মূল পর্বে।

বাংলাদেশের এই দলটি গত অনূর্ধ্ব-১৮ সাফের ফাইনাল খেলেছে ভারতের বিপক্ষে। বাহরাইন যাওয়ার আগে আগে কাতারে প্রস্তুতিমূলক একটি টুর্নামেন্টও খেলেছে তারা। সে অভিজ্ঞতায় র‍্যাংকিংয়ের ৮৬ ধাপ এগিয়ে থাকা জর্দানকে রুখে দিয়েছে যুবারা।

মন্তব্য



সাতদিনের সেরা