kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

নতুন নেইমারের ‘পারফেক্ট হ্যাটট্রিক’

৮ নভেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নতুন নেইমারের ‘পারফেক্ট হ্যাটট্রিক’

দুজনেরই উচ্চতা ৫ ফুট ৯ ইঞ্চি। দুজনের শুরু ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসে। তবে নেইমার রিয়াল মাদ্রিদে প্রায় এক পা দিয়েও নাম লিখিয়েছিলেন বার্সেলোনায়। আর রদ্রিগো দ্বিতীয়বার না ভেবে রিয়ালে। ১৮ বছরের কোনো তরুণের জন্য ৪৫ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি কি একটু বেশিই ছিল? নতুন নেইমার খ্যাত রদ্রিগো বুঝিয়ে চলেছেন, হীরা চিনতে ভুল করেনি রিয়াল। গত পরশু চ্যাম্পিয়নস লিগে ‘পারফেক্ট হ্যাটট্রিক’ করে শোনালেন আগমনী গান। বাঁ পা, ডান পা-র পাশাপাশি গোল হেডেও। গালাতাসারেইয়ের বিপক্ষে ৬-০ গোলের জয়ে রদ্রিগোর গোল তিনটি, অ্যাসিস্ট একটি। বাঁ পা, ডান পায়ের পর আরেক গোল মাথা দিয়ে। ব্রাজিলিয়ান মিডিয়া তো এমনি এমনি তাঁকে ‘বজ্রবিদ্যুৎ’ বলে না!

এমন চোখ-ধাঁধানো পারফরম্যান্সে সান্তিয়াগো বার্নাব্যুর দর্শকরা গ্যালারিতে গান গাইছিল তাঁকে নিয়ে। দর্শকদের সমর্থনেই নিজেকে উজাড় করে দেওয়ার কথা জানালেন এখনো কৈশোরের সৌরভ ভুলে না যাওয়া রদ্রিগো, ‘বার্নাব্যু আমার নামে ধরে গান গাওয়াটা ছিল স্বপ্ন সত্যি হওয়ার মতো উচ্ছ্বাসের। ভীষণ খুশি আমি। রাতটা ভুলব না, তবে পা মাটিতেই রাখছি।’ এ ধরনের ‘পারফেক্ট হ্যাটট্রিক’ ক্যারিয়ারজুড়েও কিন্তু নেই লিওনেল মেসির!

চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে সবচেয়ে কম বয়স ১৮ বছর ৩০১ দিনে ‘পারফেক্ট হ্যাটট্রিকের’ রেকর্ড এখন রদ্রিগোর। ২০ বছর ৩০৬ দিনে আগের কীর্তিটা ছিল কিলিয়ান এমবাপ্পের। আর রিয়াল মাদ্রিদের হয়ে রাউল গঞ্জালেসের পর দ্বিতীয় সর্বকনিষ্ঠ হিসেবে চ্যাম্পিয়নস লিগের হ্যাটট্রিক করলেন এই ব্রাজিলিয়ান। প্রথম ছয় ম্যাচে রিয়ালের হয়ে এর আগে হ্যাটট্রিকের নজির ছিল কেবল আলফ্রেদো দি স্তেফানোর। রদ্রিগো তাঁর মতো কীর্তিমান হতে পারবেন কি না সময়ই বলবে, তবে তাঁর মাঝে উজ্জ্বল ভবিষ্যৎই দেখছেন কোচ জিনেদিন জিদান, ‘খুব দ্রুত শিখে যায় ও। শারীরিকভাবে শক্ত না হলেও বল পায়ে টেকনিক্যালি অসাধারণ। অনেক দূর যাবে রদ্রিগো।’ মার্কা

মন্তব্য



সাতদিনের সেরা