kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

গোল উৎসব করে জিতল বড় দলগুলো

২৪ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গোল উৎসব করে জিতল বড় দলগুলো

আট ম্যাচে ২৭ গোল! ৫ বা তার বেশি গোল হয়েছে চার ম্যাচে। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের তৃতীয় রাউন্ডের খেলায় ইউরোপজুড়ে গোল উৎসব। তাতে জিতেছে বায়ার্ন মিউনিখ, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটির মতো বড় দলগুলো। তবে গোল উৎসবের রাতেও রোনালদোর বর্তমান এবং সাবেক ক্লাব, অর্থাৎ জুভেন্টাস ও রিয়াল মাদ্রিদের জয় ন্যূনতম ব্যবধানে।

সবচেয়ে বড় জয় টটেনহাম হটস্পারের। গত ‘ম্যাচ ডে’ তারা বায়ার্ন মিউনিখের কাছে হেরেছিল ৫ গোলের ব্যবধানে (৭-২), মঙ্গলবার রাতে স্পাররা জিতেছেও ৫ গোলের ব্যবধানে! রেডস্টার বেলগ্রেডকে হ্যারি কেইনের দল হারিয়েছে ৫-০ গোলে। কেইনের সঙ্গে সন হিউং মিনেরও জোড়া গোল আর অন্য গোলটি এরিক লামেলার। অলিম্পিয়াকোসের মাঠে ৩-২ গোলে জিতলেও কালঘাম ছুটেছে নিক কোভাচের শিষ্যদের। নিজের মাঠে ম্যাচের প্রথম গোলটি করেন অলিম্পিয়াকোসের এল আরাবি। এরপর অবশ্য লেভানদোস্কির জোড়া গোলের সঙ্গে তোলিসোর গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় বায়ার্ন। কিন্তু ৭৫ মিনিটে তোলিসোর গোলের ৪ মিনিট পর অলিম্পিয়াকোসের গিলহের্ম গোল করলে ৩-২ হয় স্কোরলাইন। শেষ পর্যন্ত হারলেও সমর্থকদের সমর্থন আর শ্রদ্ধা, দুটিই পেয়েছেন অলিম্পিয়াকোসের কোচ ও খেলোয়াড়রা।

চ্যাম্পিয়নস লিগে এই মৌসুমে প্রথম গোল হজম করল সিটিজেনরা, সেটাও পেনাল্টি থেকে। তবে নিজেরা দিয়েছে ৫ খানা! রাহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিক আর সের্হিও আগুয়েরোর জোড়া গোলে তিনে তিন করে ফেলল ম্যানসিটি। পাউলো দিবালার জোড়া গোলে লোকোমোটিভ মস্কোর বিপক্ষে ২-১ গোলের জয় জুভেন্টাসের। অথচ ম্যাচে আগে গোল করে এগিয়ে গিয়েছিল লোকোমোটিভই, ৩০ মিনিটে গোল করেন মিরানচুক। তবে দ্বিতীয়ার্ধে, মাত্র ২ মিনিটের ব্যবধানে (৭৭ ও ৭৯) দুটি গোল করে দলের জয় নিশ্চিত করেছেন দিবালা। ক্লাব ব্রুজকেও ৫-০ গোলে বিধ্বস্ত করেছে প্যারিস সেন্ত জার্মেই। হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপ্পে আর জোড়া গোল মাউরো ইকার্দির।

গোল উৎসবের রাতে ‘কৃপণ’ শুধু মাদ্রিদের দুই ক্লাব! রিয়াল ও অ্যাতলেতিকো, দুটি দলই জিতেছে মাত্র ১-০ গোলে। নিজেদের মাঠে ৭৮ মিনিটে মোরাতার একমাত্র গোলে অ্যাতলেতিকো মাদ্রিদ ১-০ গোলে হারিয়েছে লেভারকুসেনকে। অন্যদিকে গ্যালাতাসারের মাঠে টোনি ক্রসের একমাত্র গোলে এবারের আসরের তৃতীয় ম্যাচে এসে প্রথম জয়ের মুখ দেখেছে ১৩ বারের চ্যাম্পিয়নরা। উয়েফা

মন্তব্য



সাতদিনের সেরা