kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

মুখোমুখি প্রতিদিন

পাকিস্তানে গিয়ে খেলা নিয়ে ছেলেরা চিন্তিত নয়

২১ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পাকিস্তানে গিয়ে খেলা নিয়ে ছেলেরা চিন্তিত নয়

পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। নিরাপত্তাঝুঁকি থাকলেও পর্যবেক্ষক পাঠিয়ে সবুজ সংকেতই পেয়েছে বিসিবি। পর্যবেক্ষক দল এখনো আছে পাকিস্তানে, তাদের প্রতিবেদনের ওপর ভরসা করেই পাকিস্তান সফরে যাচ্ছে একদল খুদে ক্রিকেটার। সেই ভরসাতেই দ্বিধা ভুলে দল নিয়ে যাচ্ছেন কোচ মিজানুর রহমান বাবুল। আজ সন্ধ্যা ৭টায় উড়ান। পাকিস্তান যাওয়ার আগে তিনি গণমাধ্যমে জানিয়েছেন তাঁর ভাবনার কথা—

প্রশ্ন : পাকিস্তান সফরে কি শেষ পর্যন্ত যাচ্ছে বিসিবির অনূর্ধ্ব-১৬ দল?

মিজানুর রহমান : আমি যত দূর শুনেছি এই ট্যুর কনফার্ম। আনুষ্ঠানিকভাবে হয়তো ঘোষণা আসেনি। আর যাওয়া হোক বা না হোক আমাদের মাথার মধ্যে আছে যে আমরা যাচ্ছি, অংশগ্রহণ করব। সেখানে আমাদের অবশ্যই লক্ষ্য আছে যে আমরা ভালো কিছু করব। কিভাবে জিততে হয়, কিভাবে পরিকল্পনা বাস্তবায়ন করতে হয়—এসব ব্যাপারে বাচ্চাদের সঙ্গে কাজ করছি।

প্রশ্ন : সম্প্রতি শ্রীলঙ্কা দল পাকিস্তান সফর করে ফিরে জানিয়েছে যে রীতিমতো বন্দি জীবন যাপন করতে হয়েছে তাদের। সব জেনেও কেন বাচ্চাদের নিয়ে যাচ্ছেন?

মিজান : একটা কথা যেটা—এই দেশ এ রকম, ওই দেশ ওরকম এসব কথা বাচ্চাদের বোঝানোর প্রয়োজন পড়ে নাই। আমার কাছে ওদের দেখেই মনে হয়েছে যে ওরা খেলার জন্য আসছে। আলাদা ওরকমভাবে বোঝানোর প্রয়োজন পড়েনি। খুবই ভালো বিষয় এটা যে তারা খেলা নিয়েই আছে, অন্য কিছু নিয়ে না।

প্রশ্ন : খুদে ক্রিকেটারদের ভেতর কি কোনো ধরনের দুশ্চিন্তা বা উৎকণ্ঠা দেখেছেন পাকিস্তান সফর নিয়ে?

মিজান : আমার কাছে যেটা মনে হয়েছে বাচ্চারা ওটা নিয়ে (পাকিস্তানে খেলা নিয়ে) মোটেও চিন্তিত না। তাদের মাথায় এই দুশ্চিন্তা আমি দেখিনি। তারা খেলতে যাচ্ছে, ভালো খেলবে—এ রকমই তাদের মনোভাব। নিরাপত্তা, ঘেরাটোপ—এসব নিয়ে তাদের কোনো মাথাব্যথাই নেই।

প্রশ্ন : তবু নিরাপত্তা তো একটা ইস্যুই। তো, দল কেমন করবে বলে মনে করছেন?

মিজান : তারপরেও আশাবাদী যে খারাপ করবে না। বেশ কয়েকজন প্রতিভাবান ক্রিকেটার আছে দলে। তারা যদি ভালো করে তাহলে ভালো কিছু হবে।

মন্তব্য



সাতদিনের সেরা