kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

দাপুটে জয়ে শীর্ষে বার্সেলোনা

২০ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দাপুটে জয়ে শীর্ষে বার্সেলোনা

দাবি উঠেছিল মেসি, সুয়ারেস, নেইমার নিয়ে আবারও ‘এমএসএন’ ফেরানোর। আন্তোয়ান গ্রিয়েজমান অভাব মেটাতে পারছিলেন না নেইমারের। সেই গ্রিয়েজমান অ্যাতলেতিকো ছাড়ার পর নিজের সেরাটা খেললেন গতকালই। মেসি, সুয়ারেসের সঙ্গে গড়ে তুললেন কার্যকরী ‘এমএসজি’। তাতেই ৩-০ গোলে হার এইবারের। দাপুটে জয়ে লা লিগায় পয়েন্ট টেবিলের শীর্ষেও উঠে এসেছে কাতালানরা। গোলদাতা বার্সার ত্রিফলা—আন্তোয়ান গ্রিয়েজমান, লিওনেল মেসি ও লুই সুয়ারেস। ইংলিশ প্রিমিয়ার লিগে শেষ সময়ের গোলে নিজের মাঠে ওয়াটফোর্ডের সঙ্গে ড্র করেছে টটেনহাম হটস্পার, চেলসি ১-০ গোলে হারিয়েছে নিউক্যাসলকে। লিস্টার ২-১ গোলে হারিয়েছে বার্নলিকে।

এইবারের বিপক্ষে ১৩ মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। ক্লেমেন্ত লেঙ্গলেটের লম্বা পাস বিপৎমুক্ত করতে না পেরে পিছলে পড়েন এক ডিফেন্ডার। বল পেয়ে যান গ্রিয়েজমান। গোলরক্ষককে একা পেয়ে সুযোগটা নষ্ট করেননি তিনি। বিরতির আগে গোলরক্ষককে একা পেয়ে যান মেসিও। তবে পারেননি লক্ষ্য ভেদ করতে। ৫৮ মিনিটে আর সেই ভুল নয়। এই গোলটি এসেছে সুয়ারেস, গ্রিয়েজমান, মেসির দুরন্ত সমঝোতায়। সুয়ারেসের কাছ থেকে বল পেয়েছিলেন গ্রিয়েজমান। তিনি বল দেন মেসিকে, যা জালে জড়াতে ভুল করেননি এই আর্জেন্টাইন কিংবদন্তি।

৬৬ মিনিটে বার্সেলোনার তৃতীয় গোলটিও হয়েছে এই ত্রয়ীর বোঝাপড়ায়। মাঝমাঠ থেকে গ্রিয়েজমান অসাধারণ পাস দেন মেসিকে। গোলরক্ষককে একা পাওয়া মেসি চাইলে গোলের চেষ্টা করতে পারতেন। কিন্তু স্বার্থপর না হয়ে বল বাড়ান ফাঁকায় থাকা সুয়ারেসকে। এই উরুগুয়াইন আলতো টোকায় ব্যবধান করেন ৩-০। গতকালের জয়ে পয়েন্ট টেবিলে আপাতত শীর্ষে বার্সেলোনা। ৯ ম্যাচে তাদের পয়েন্ট ১৯। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ১৮। গতকাল মায়োর্কাকে হারাতে পারলে আবারও শীর্ষে ফিরবে রিয়াল।

ফ্রেঞ্চ লিগ ওয়ানে গত পরশু ৪-১ ব্যবধানের বড় জয় নেইমার ছাড়া খেলতে নামা পিএসজির। দুজন লাল কার্ড দেখায় পেরে উঠেনি নিস। ১৫ ও ২১ মিনিটে দুই গোল করেন আনহেল দি মারিয়া। ৮৮ মিনিটে কিলিয়ান এমবাপ্পে ও ইনজুরি টাইমে মাউরো ইকার্দির গোলে বড় জয়ে মাঠ ছাড়ে পিএসজি। ইএসপিএন

মন্তব্য



সাতদিনের সেরা