kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

মুখোমুখি প্রতিদিন

শিরোপা পুনরুদ্ধারই আমাদের লক্ষ্য

১৯ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শিরোপা পুনরুদ্ধারই আমাদের লক্ষ্য

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে চট্টগ্রাম আবাহনীকে দ্বিতীয় শিরোপা পাইয়ে দেওয়ার মিশনে নেমেছেন কোচ মারুফুল হক। টুর্নামেন্ট নিয়ে নিজেদের প্রস্তুতি ও প্রত্যাশার কথা বলেছেন তিনি কাল সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে।

প্রশ্ন : স্বাগতিক দলের কোচ হিসেবে এই আসরটাকে কিভাবে দেখছেন?

মারুফুল হক : জানেন যে চট্টগ্রাম আবাহনী এই টুর্নামেন্টের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল। সেই শিরোপা পুনরুদ্ধারের মিশনে নামছি আমরা। তবে প্রথম লক্ষ্য অবশ্যই আমাদের সেমিফাইনাল নিশ্চিত করা।

প্রশ্ন : দলের প্রস্তুতি নিয়ে বলুন?

মারুফ : তিন সপ্তাহ প্রস্তুতি নিয়েছি আমরা এই টুর্নামেন্টের জন্য। তবে সবাইকে একসঙ্গে পুরো সময় পাইনি। আমার দলের ছয়জন জাতীয় দলের ক্যাম্পে ছিল, তারা মাত্রই যোগ দিল। আশা করি তারা টুর্নামেন্টের জন্য নিজেদের মানিয়ে নিতে পারবে।

প্রশ্ন : বেশ কিছু নতুন বিদেশি খেলোয়াড় নিয়েছেন আপনারা, তাঁদের সম্বন্ধে যদি বলতেন।

মারুফ : মন্টেনেগ্রোর একজন খেলোয়াড় নিয়েছি, ইউরোপা লিগে খেলার অভিজ্ঞতাসম্পন্ন। সার্বিয়া আর আইভরি কোস্টের দুজন নিয়েছি, ওদেরও অভিজ্ঞতা আছে ইউরোপা লিগে খেলার। আর ২০১০ বিশ্বকাপে ঘানার হয়ে খেলা প্রিন্স ট্যাগো যোগ দিয়েছে আমাদের দলে। গতবার আরামবাগে খেলা ম্যাথু চিনেডুও আছে।

প্রশ্ন : বিশ্বকাপ ও ইউরোপা লিগে খেলার অভিজ্ঞতাসম্পন্ন এই হাই প্রফাইল খেলোয়াড়দের ওপরই নিশ্চয় আপনার প্রত্যাশাটা বেশি থাকবে?

মারুফ : অবশ্যই ওরা আমাদের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তবে এটাও মাথায় রাখতে হবে, ইউরোপা লিগের খেলোয়াড় আমাদের দেশে এসেছে মানে ওরা ওদের সোনালি সময়টায় এখন আর নেই। থাকলে নিশ্চয় এত দূর আসত না। তার পরও ওদের যতটুকু দেখেছি এবং এখনো ওদের যে মান তা এই টুর্নামেন্টে ভালো করার জন্য যথেষ্ট। আমি আশাবাদী ওদের নিয়ে।

প্রশ্ন : এখানে অংশ নিতে যাওয়া অন্য দলগুলো কিন্তু নতুন মৌসুমের জন্য দল গুছিয়ে পুরো প্রস্তুত হয়েই এখানে এসেছে, বসুন্ধরা কিংসও তাই। কিন্তু চট্টগ্রাম আবাহনী এখানের-ওখানের খেলোয়াড়দের নিয়ে এই টুর্নামেন্টের জন্যই শুধু দল করেছে, এটা কতটা প্রভাব ফেলবে?

মারুফ : চট্টগ্রাম আবাহনী প্রথমবার যখন শিরোপা জিতেছিল তখনো কিন্তু এমন দলই ছিল। তাই আমার মনে হয় না এবারও কোনো সমস্যা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা