kalerkantho

রবিবার। ২১ অগ্রহায়ণ ১৪২৭। ৬ ডিসেম্বর ২০২০। ২০ রবিউস সানি ১৪৪২

নতুন স্টেডিয়ামে বিশ্বকাপের ম্যাচ!

১৬ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : সব শেষ সভায় নতুন বেশ কয়েকটি আসর আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এর একটি মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। ২০১২ সালে যে এর প্রথম আসর বসছে বাংলাদেশে, সেটি গত পরশু দুবাইতে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার সভার পরই জানা গিয়েছিল। সেই সভায় যোগ দিয়ে গতকাল দেশে ফেরা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান জানিয়েছেন, ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের কিছু ম্যাচও এখানে নিয়ে আসার চেষ্টা করবেন তাঁরা।

যদি আমাদের নতুন স্টেডিয়ামটি (পূর্বাচলে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম) করতে পারি, তাহলে বলার জন্য সহজ হবে। নতুন স্টেডিয়াম হলে এখানে কিছু খেলা নিয়ে আসব।

নাজমুল হাসান

বিসিবি সভাপতি

সেই ম্যাচ নিয়ে আসার ক্ষেত্রে নতুন অবকাঠামো নির্মাণও জরুরি বলেই মনে করছেন তিনি, ‘চেষ্টা করছি। যদি আমাদের নতুন স্টেডিয়ামটি (পূর্বাচলে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম) করতে পারি, তাহলে বলার জন্য সহজ হবে। নতুন স্টেডিয়াম হলে এখানে কিছু খেলা নিয়ে আসব। সম্ভাবনাও আছে, একেবারেই যে নেই এমনটি নয়। তবে এটি নিয়ে ওদের (আইসিসির) কারো সঙ্গে কথা হয়নি এখনো।’ আইসিসির সভায় কথা হয়নি জানুয়ারিতে নির্ধারিত পাকিস্তান সফর নিয়েও। যেটি সংযুক্ত আরব আমিরাতে হওয়ার কথা থাকলেও এখন পাকিস্তান নিজেদের মাটিতেই সেটি আয়োজন করতে চাইবে স্বাভাবিক। শ্রীলঙ্কাও করাচি-লাহোরে গিয়ে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলে আসায় পাক বোর্ডও জোর গলায় সে দাবি জানাতে পারবে। তবে জাতীয় দলের আগে এই মাসেই পাকিস্তান সফরে যাওয়ার কথা আছে বাংলাদেশের মেয়েদের দল এবং অনূর্ধ্ব-১৭ দলেরও। কিন্তু ওই দুটি দলের যাত্রাও যে বিলম্বিত হচ্ছে, সে আভাস দিয়েছেন বিসিবি সভাপতি, ‘যত দূর জানি, একটু দেরি করতে হচ্ছে। ১৭ তারিখে একটি দল (নিরাপত্তা পর্যবেক্ষক দল) যাচ্ছে। তাদের প্রতিবেদন হাতে পাওয়ার পরই আমরা সিদ্ধান্ত নিতে পারব। এটা পুরোটা আমাদের হাতে নয়। নিরাপত্তা হলো আমাদের কাছে সবচেয়ে বড় প্রাধান্যের বিষয়। সেটি যদি ঠিক না থাকে, তাহলে কোনো লাভ হবে না। এমনিতে দল পাঠাতে আমাদের কোনো সমস্যা নেই। আমরা পুরো প্রস্তুত আছি। তবে প্রথমে সরকারের সর্বোচ্চ পর্যায়ের কাছ থেকে নিরাপত্তার ছাড়পত্র দরকার।’

মন্তব্য



সাতদিনের সেরা