kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

আজ আসছেন ইনফান্তিনো

১৬ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আজ আসছেন ইনফান্তিনো

ক্রীড়া প্রতিবেদক : আজ গভীর রাতে ঢাকা আসছেন জিয়ান্নি ইনফান্তিনো। মাত্র ১৫ ঘণ্টার শুভেচ্ছা সফরে ফিফা প্রেসিডেন্ট আসছেন বাংলাদেশে।

প্রথম মেয়াদে নির্বাচিত হয়ে ফিফা প্রেসিডেন্ট ব্যস্ত সময় কাটিয়েছেন বিশ্ব ফুটবল সংস্থার সংস্কারে। নানা অনিয়ম-দুর্নীতিতে জড়িয়ে পড়া ফিফাকে নতুন করে সাজাতে গিয়ে তিনি সাড়া দিতে পারেননি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আমন্ত্রণে। গত জুনে দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হওয়ার পর ইনফান্তিনো বেরিয়েছেন এশিয়া সফরে। লাওস থেকে তিনি ঢাকা পৌঁছাবেন আজ রাত ১টা ৫০ মিনিটে। এরপর ১৫ ঘণ্টার ব্যস্ত সময় পার করবেন। সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতের মধ্য দিয়েই শুরু হবে তাঁর বাংলাদেশ দর্শন। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে যাবেন বাফুফে ভবনে। দুপুর সোয়া ১২টায় বাফুফের নির্বাহী কমিটির সঙ্গে আলোচনার পর সোনারগাঁও হোটেলে করবেন সংবাদ সম্মেলন। এটা শেষ করেই ফিফা প্রেসিডেন্ট ছুটবেন বিমানবন্দরে, রওনা হবেন মঙ্গোলিয়ার উদ্দেশে। 

ফিফা প্রেসিডেন্টের সফর মানে বড় ঘটনা। ২০১২ সালে সেপ ব্ল্যাটারের আগমন উপলক্ষে ফেডারেশনে হুলুস্থুল পড়ে গিয়েছিল, ব্যাপক প্রস্তুতি ছিল বাফুফে কর্মকর্তাদের। এবার ঠিক সে রকম সরব নয় বাফুফে। বাফুফে সহসভাপতি কাজী নাবিল আহমেদ দুটি সফরকে দেখছেন আলাদাভাবে, ‘আগেরবার ফিফা প্রেসিডেন্টের নির্দিষ্ট কিছু কর্মকাণ্ড ছিল বাংলাদেশে। এবার তা নয়, ইনফান্তিনো আসছেন তাঁর সংস্থার অ্যাফিলিয়েটেড একটি দেশ সম্পর্কে জানতে ও বুঝতে। নিজের আগ্রহেই তিনি আসছেন, তাই এখানে ফুটবল ইস্যুতে আমাদের চাওয়ার কিছু নেই। আমাদের কমিটির সঙ্গে তিনি বসবেন, সেখানে আমাদের ফুটবলীয় কর্মকাণ্ডগুলো তুলে ধরা হবে।’ এখানে না এলেও এ দেশের ফুটবল সম্পর্কে ফিফা প্রেসিডেন্টের ভালো ধারণা তৈরি হয়েছে গত চার বছরে। এবার সেসব চাক্ষুষ করবেন ইনফান্তিনো।

মন্তব্য



সাতদিনের সেরা