kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

ফিফা প্রেসিডেন্ট আসছেন শুভেচ্ছা সফরে

১৩ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফিফা প্রেসিডেন্ট আসছেন শুভেচ্ছা সফরে

ক্রীড়া প্রতিবেদক : অবশেষে ঢাকা আসছেন জিয়ান্নি ইনফান্তিনো। প্রথম মেয়াদে ফিফা প্রেসিডেন্টকে বাংলাদেশে আনার চেষ্টা বিফলে গেলেও এবার তিনি আসছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আমন্ত্রণে। বুধবার ঢাকা পৌঁছে তিনি পরদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে বৃহস্পতিবারই লাওসের উদ্দেশে রওনা হবেন।

এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন ফিফা প্রেসিডেন্টের এই সফরকে ‘শুভেচ্ছা সফর’ হিসেবেই বর্ণনা করেছেন, ‘ফিফা প্রেসিডেন্টের বাংলাদেশ সফর মূলত শুভেচ্ছা সফরই। তিনি আসলে বাংলাদেশ ফুটবল সম্পর্কে সবই জানেন, তাই তাঁর কাছে আমাদের নতুন করে চাওয়ার কিছু নেই। আমাদের সামগ্রিক অবস্থা দেখার পর যদি তিনি কিছু জানতে চান, তখন আমরা হয়তো নির্দিষ্ট বিষয়ে তাঁর সঙ্গে আলোচনা করতে পারি।’ ২০১২ সালে ফিফা প্রেসিডেন্ট হিসেবে সর্বশেষ এসেছিলেন সেপ ব্ল্যাটার। এই সফরে তিনি সিলেট বিকেএসপিতে বাফুফে একাডেমির আনুষ্ঠানিক উদ্বোধন করেছিলেন এবং সেটি সচল রাখতে সাত লাখ ডলার বরাদ্দের ঘোষণা দিয়েছিলেন। পরে যদিও এ ফুটবল একাডেমি মুখ থুবড়ে পড়ে দুই বছরের মাথায়।

বুধবার ঢাকা পৌঁছে জিয়ান্নি ইনফান্তিনো পরদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে বৃহস্পতিবারই লাওসের উদ্দেশে রওনা হবেন।

সাত বছর পর ব্ল্যাটারের উত্তরসূরি হয়ে ইনফান্তিনো আসছেন বাংলাদেশে। ফিফা প্রেসিডেন্টের নেতৃত্বাধীন ফিফার পাঁচ সদস্যের একটি দল এশিয়ায় শুভেচ্ছা সফরে আসছে। মঙ্গোলিয়া সফর শেষে তারা বাংলাদেশে পৌঁছাবে বুধবার। ‘আসার পরদিন অর্থাৎ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ফিফা প্রেসিডেন্ট গণভবনে সৌজন্য সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রীর সঙ্গে’—জানিয়েছেন বাফুফে সহসভাপতি কাজী নাবিল আহমেদ। তবে ফিফা প্রেসিডেন্ট বাফুফের নির্বাহী কমিটির সঙ্গে কখন সভায় বসবেন কিংবা কখন সংবাদমাধ্যমের মুখোমুখি হবেন, সেসব এখনো চূড়ান্ত হয়নি। নাবিল মনে করেন, ‘বাফুফের সঙ্গে তাঁর সভায় অনেক কিছু পরিষ্কার হয়ে যাবে। ফিফা প্রেসিডেন্টের ফুটবল ভিশন সম্পর্কে আমরা যেমন জানব, তেমনি আমাদের ফুটবলের অবস্থা সম্পর্কেও তাঁর একটি ভালো ধারণা তৈরি হবে। বিশ্ব ফুটবলের কর্তা হিসেবে তাঁর তরফ থেকে নিশ্চয়ই কিছু পরামর্শ থাকবে।’

মন্তব্য



সাতদিনের সেরা