kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

সার্কাসে মেসি

১২ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সার্কাসে মেসি

আর দশটা শিশুর মতো নয় তাঁর জীবন। বেড়ে উঠছিলেন না স্বাভাবিকভাবে। ছেলের চিকিৎসার টাকা ছিল না বাবার। এরপর বার্সেলোনার নজরে পড়া আর আর্জেন্টিনা থেকে স্পেনে পাড়ি জমানো। বাকিটা রূপকথা। বার্সেলোনার ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাই হয়ে গেছেন লিওনেল মেসি। জিতেছেন পাঁচ পঁঅচটি ব্যালন ডি’অর। বিশ্বকাপ না জিতলেও কেউ কেউ এগিয়ে রাখেন পেলে, ম্যারাডোনার চেয়ে। এমন চমকপ্রদ জীবনী নিয়ে সিনেমা করলে সুপারহিট হওয়ার সম্ভাবনাই বেশি। আপাতত সিনেমা নয়, সার্কাসে ফুটিয়ে তোলা হলো মেসির জীবনের কিছু অংশ।

বার্সেলোনায় এসেছে কানাডাভিত্তিক সার্কাস সিরকু দু সোলেলি। থাকবে এক মাসের বেশি। এ সময় বিশ্বের অন্যতম মর্যাদাপূর্ণ এই সার্কাসে লিওনেল মেসিকে নিয়েও থাকছে একটি আয়োজন। ‘মেসি ১০’ নামের এই আইটেমটি অবশ্য মেসির জীবনালেখ্য নয়, বরং মেসির খেলার জাদুকরী মুগ্ধতা, তাঁর বেড়ে ওঠা, বার্সেলোনার হয়ে সাফল্য—এ রকম বেশ কিছু ব্যাপার ফুটিয়ে তোলা। গত পরশু আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে এই শোর। উদ্বোধনী অনুষ্ঠানে স্ত্রী-সন্তানদের নিয়েই এসেছিলেন মেসি। ছিলেন মেসির বাবা, ভাই আর লুই সুয়ারেসসহ বার্সার কজন সতীর্থ। মাঠের মেসি যেমন মাতান জাদুকরী ফুটবলে, সিরকু দু সোলেলিও কোনো কমতি রাখেনি দর্শকদের সেভাবে ধরে রাখতে।

প্রথম শোটা উপভোগই করেছেন মেসি। আয়োজকদের কথা দিয়েছেন সন্তানদের নিয়ে আবারও আসার। বার্সেলোনায় আগামী এক মাস সিরকু দু সোলেলির শো চলবে প্রতিরাতেই। মেসিকে সেখানে অন্যভাবে খুঁজে পাওয়া যেতেই পারে। মার্কা

মন্তব্য



সাতদিনের সেরা