kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

মুখোমুখি প্রতিদিন

নিজের উন্নতির সুযোগ চার দিনের ম্যাচেই বেশি

১২ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নিজের উন্নতির সুযোগ চার দিনের ম্যাচেই বেশি

ম্যাচের প্রথম দিনে কোনো সাফল্য পাননি, তবে আরাফাত সানি জ্বলে উঠলেন পরদিন। ঢাকা মেট্রোর এই বাঁহাতি স্পিনার ৮৭ রানে ৬ উইকেট নিয়ে চট্টগ্রামের প্রথম ইনিংস গুটিয়ে দিয়েছেন ২৯০ রানে। এবার এনসিএলের প্রথম ম্যাচেই ৫ উইকেট নেওয়ার পর মুখোমুখি হলেন সংবাদমাধ্যমের

প্রশ্ন : ইনিংসে ৫ উইকেট পাওয়া কতটা আনন্দের?

আরাফাত সানি : ৫ উইকেট নেওয়া সব সময়ই গর্বের ব্যাপার। আমি অবশ্যই খুশি। সব সময়ই পরিকল্পনা থাকে উইকেট টু উইকেট বোলিং করার। চেষ্টা করেছি সেভাবেই বোলিং করে যেতে। সাফল্যও হয়তো ধরা দিয়েছে এ জন্যই।

প্রশ্ন : সীমিত ওভারের ক্রিকেটের তুলনায় বড় দৈর্ঘ্যের ম্যাচের জন্য পরিকল্পনা কি আলাদা হয়?

আরাফাত : এখানে সেশন ধরে ধরে পরিকল্পনা থাকে। লক্ষ্য থাকে যেন প্রতিটি সেশন শেষে আমি সেরা উইকেট শিকারিদের মধ্যে থাকি।

প্রশ্ন : বোলার হিসেবে পরিণত হওয়ার জন্য এই ধরনের ম্যাচের গুরুত্ব কতখানি?

আরাফাত : দীর্ঘ পরিসরের ম্যাচের সবচেয়ে বড় প্লাস পয়েন্ট হলো এতে খেলে ‘অ্যাকুরেসি’ ভালো হয়। নিজেকে পরিণত করার জন্য এটি সব থেকে ভালো ফরম্যাট। চার দিনের ম্যাচে সফল হলে ৫০ ওভার কিংবা টি-টোয়েন্টিতেও ভালো করবেন আপনি। এ ধরনের ম্যাচে আমার পরিকল্পনাই থাকে ব্যাটসম্যানকে সামনে খেলাব আর উইকেট টু উইকেট বোলিং করব। নিজের উন্নতির সুযোগ চার দিনের ম্যাচেই বেশি।

প্রশ্ন : বৃষ্টিবিঘ্নিত ম্যাচের প্রথম দিন বোলিং করেছেন তামিম ইকবালকেও। কেমন উপভোগ করেছেন?

আরাফাত : আমি চাচ্ছিলাম তামিমকে আটকে রাখতে। মূলত ওকে আতঙ্কিত করে যদি উইকেট তুলে নেওয়া যায়, সেই চেষ্টা ছিল আমার। সে জন্যই চেয়েছি এমন বোলিং করতে, যাতে সে শট খেলতে না পারে। রান করলেও যেন নিজে থেকে চেষ্টা করে বল বানিয়ে স্কোর করে। পরিকল্পনা ছিল ও নিজেই যেন আমাকে ওর উইকেটটি উপহার দেয়।

প্রশ্ন : ফেরার ম্যাচে তামিমের ব্যাটিং কেমন দেখলেন?

আরাফাত : আসলে চার দিনের ম্যাচে যেভাবে ব্যাটিং করা উচিত, সে কিন্তু সেভাবেই করেছে। কোনো তাড়াহুড়া করেনি। শুধু বল টু বল দেখে খেলছিল। অনেক আত্মবিশ্বাসের সঙ্গেই ব্যাটিং করছিল সে। তবে কালকের (ম্যাচের প্রথম দিনের) উইকেট এমন ছিল যে চাইলেও শট খেলতে পারছিল না। আমি বলব উইকেট অনুযায়ী সুন্দর ব্যাটিংই করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা