kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

মুখোমুখি প্রতিদিন

উচ্চতার সমস্যা কাটাতে কুনমিংয়ে ক্যাম্প হতে পারে

১১ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



উচ্চতার সমস্যা কাটাতে কুনমিংয়ে ক্যাম্প হতে পারে

কোরিয়ান কোচ পার্ক তে গুনের অধীনে দীর্ঘদিন অনুশীলন করা সাঁতারুরা এবারের এসএ গেমসের আগে পেয়েছে জাপানি কোচ তাকেও ইনোকিকে। তাঁর অধীনে প্রস্তুতির খবর জানতেই কালের কণ্ঠ স্পোর্টস মুখোমুখি হয়েছিল সাঁতারু মাহফিজুর রহমানে

কালের কণ্ঠ স্পোর্টস : নতুন কোচের অধীনে কেমন অনুশীলন হচ্ছে আপনাদের, কোচকেই বা কেমন মনে হয়েছে?

মাহফিজুর রহমান : উনি অনেক অভিজ্ঞ কোচ। খুব ভালো অনুশীলন হচ্ছে আমাদের তাঁর অধীনে। তবে উনাকে আরো আগে পেলে ভালো হতো। আমরা প্রায় দুই মাস পাচ্ছি উনাকে গেমসের জন্য। এই সময়ের মধ্যেই চেষ্টা করছি যতটা সম্ভব ভালো করার।

প্রশ্ন : কোরিয়ান পার্ক তে গুন আর ইনোকির মধ্যে কী পার্থক্য দেখেন?

মাহফিজুর : একেকজন কোচের একেক রকম ধরন থাকে। উনি যেমন কাজ শুরু করেই আমাদের অনুশীলন সূচি বদলে দিয়েছেন। যদিও এখনো কোনো প্রতিযোগিতায় নামা হয়নি তাঁর অধীনে। তবে যেমন অনুশীলন হচ্ছে তাতে বলতে পারি, আমাদের পারফরম্যান্সের উন্নতিই হবে। কোচ এই স্বল্প সময়েও অনেক আশাবাদী, আমরাও তাই। উনি আমাদের যথেষ্ট অনুপ্রাণিত করছেন।

প্রশ্ন : ঢাকায় এসেই নেপালের উচ্চতা নিয়ে দুশ্চিন্তার কথা বলেছিলেন, সেই সমস্যা কাটাতে গিয়ে আগেভাগে যাওয়া হবে আপনাদের?

মাহফিজুর : এটা ফেডারেশন বা বিওএ বলতে পারবে। নেপালের অভিজ্ঞতা কখনোই আমাদের ভালো ছিল না। এবার উচ্চতার সঙ্গে যোগ হয়েছে ২৫ মিটার পুল। এই পুলে তো আমরা একেবারেই অভ্যস্ত না।

প্রশ্ন : গুয়াহাটিতে আপনি অনেকগুলো ব্রোঞ্জ জিতেছিলেন, পদকের এই রং পরিবর্তনের ব্যাপারে কতটা আশাবাদী?

মাহফিজুর : নেপালে তো এবারের সমস্যার কথা বললামই। উচ্চতা আর পুলের সমস্যার পাশাপাশি গেমসটা ডিসেম্বরে হওয়ায় ঠাণ্ডাটাও মোকাবেলা করতে হবে আমাদের। সব মিলিয়ে কাজটা অবশ্যই কঠিন। তবে আমি সাধ্যমতোই চেষ্টা করব। কোচও আশাবাদী সোনা জয়ের ব্যাপারে, বেশ কয়েকজনকে তিনি চিহ্নিতও করেছেন, দেখা যাক কী হয়।

প্রশ্ন : সব সমস্যার সমাধান হয় আগেভাগে গেলে?

মাহফিজুর :  তা হয়, শুনছি কোচ চেষ্টা করছেন কুনমিংয়ে আমাদের সপ্তাহ দুয়েকের অনুশীলন ক্যাম্প করার জন্য। তাতে অন্তত উচ্চতার সঙ্গে কিছুটা মানিয়ে নেওয়া যাবে।

মন্তব্য



সাতদিনের সেরা