kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

মুখোমুখি প্রতিদিন

প্রথম ইনিংসে ভালো করতেই হবে

১০ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রথম ইনিংসে ভালো করতেই হবে

বাংলাদেশ দলের হয়ে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি, ইলিয়াস সানি খেলেছেন সবই। দলে থিতু হতে পারেননি অবশ্য। তা না পারলেও ঘরোয়া ক্রিকেটের অন্যতম পরীক্ষিত পারফরমার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বললেন নিজের দল ঢাকা মেট্রোর সম্ভাবনার কথা

প্রশ্ন : আপনাদের দল ঢাকা মেট্রো এখন কী অবস্থায়?

ইলিয়াস সানি : আমরা সিনিয়র ক্রিকেটাররা বেশ কিছুদিন ধরেই একসঙ্গে খেলছি। যে কারণে আমাদের দলের মেলবন্ধনও বেশ ভালো। তা ছাড়া এবার কিন্তু সিনিয়র ক্রিকেটাররাও বিপ টেস্টে এগিয়ে ছিল। সব মিলিয়ে দেখলে আমাদের দলটি বেশ ভারসাম্যপূর্ণই। বলতে পারেন সব কিছুই আছে।

প্রশ্ন : এ রকম একটি দল নিয়ে তাহলে বড় কিছুই করতে চান?

ইলিয়াস : আমরা এবার পরিকল্পনা করেছি অন্যভাবে। আমরা ম্যাচ বাই ম্যাচ এগিয়ে যেতে চাই। এবারের মূল লক্ষ্য দ্বিতীয় স্তর থেকে প্রথম স্তরে ওঠা।

প্রশ্ন : সে জন্য বড় দৈর্ঘ্যের ম্যাচে রণকৌশল কেমন হওয়া উচিত বলে মনে করেন?

ইলিয়াস : চার দিনের ম্যাচে আপনাকে সব সময় প্রথম ইনিংসে ভালো খেলতেই হবে। যদি তা পারেন, তাহলে ম্যাচের ফল বের করা সহজ হয়। ব্যাটসম্যানদের তাই শুরুটা ভালো করতে হবে। গত বেশ কয়েক বছরে দেখা গেছে, আমাদের ঢাকা মেট্রোর ব্যাটিং প্রথম ইনিংসের চেয়ে দ্বিতীয় ইনিংসেই বেশি ভালো হয়। এবার চাইব ব্যাটিংটা যেন প্রথম ইনিংসেই ভালো হয়। শুধু ব্যাটসম্যানই নয়, প্রথম ইনিংসে বোলারদের কাছেও অনেক প্রত্যাশা থাকবে। 

প্রশ্ন : এবার জাতীয় লিগে তরুণ অনেক কোচ। চট্টগ্রামের কোচ আফতাব আহমেদ তো আপনাদের দলের তালহা জুবায়ের। কিভাবে দেখছেন বিষয়টি?

ইলিয়াস : বিভিন্ন পর্যায়ের দলের সঙ্গে কাজ করে এসেছেন ওনারা। সে জন্য অনেক নতুন নতুন কৌশল নিয়ে তাঁরা আমাদের সামনে আসছেন। যেমন সেদিনই তালহা ভাই ফিল্ডিংয়ে নতুন কিছু একটা দেখাচ্ছিলেন। তা ছাড়া পেসারদেরও অনেক বেশি সাহায্য করছেন উনি। এই কোচরা প্রত্যেকেই  জাতীয় দলে খেলেছেন। তাঁরা কোচিংয়ে আসায় বাংলাদেশ ক্রিকেটের ভালোই হবে বলে আশা করছি।

প্রশ্ন : জাতীয় দল থেকে ঝরে পড়াদের জন্য জাতীয় লিগ কত বড় মঞ্চ?

ইলিয়াস : আমার মনে হয় অনেক বড় একটি প্ল্যাটফর্ম। এনসিএল বা বিসিএল অবশ্যই অনেক বড় প্ল্যাটফর্ম। এখানে ভালো করলে অবশ্যই সুযোগ থাকবে জায়গা ফিরে পাওয়ার।

মন্তব্য



সাতদিনের সেরা