kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

খেলছেন না মুস্তাফিজ

১০ অক্টোবর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খেলছেন না মুস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক : তারকাবহুল জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) শুরুর আগেই খসে পড়েছে একটি তারা। রংপুরের বিপক্ষে আজ থেকে নিজেদের মাঠ শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম রাউন্ডের ম্যাচ খেলছেন না খুলনার মুস্তাফিজুর রহমান। কারণ যথারীতি এই বাঁহাতি পেসারের পুরনো চোটের ধকল কাটিয়ে উঠতে না পারা।

যদিও জাতীয় দল এবং এর আশপাশের অনেক পেসারই বড় দৈর্ঘ্যের ম্যাচ খেলতে চান না বলে প্রচার আছে। সেই প্রচারও সম্প্রতি সত্যতার ভিত পেয়েছে। কারণ আরেক বাঁহাতি পেসার আবু হায়দারই কয়েক দিন আগে জানিয়েছেন প্রথম শ্রেণির ম্যাচ খেলার ক্ষেত্রে কিছু পেসারের অনাগ্রহের কথা। যে বা যাঁরা খেলতে চান না বলে গুঞ্জন আছে, মুস্তাফিজও তাঁদের অন্যতম। তবে নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছেন, সে রকম কিছু নয়। গোড়ালির চোট কাটিয়ে দীর্ঘ পরিসরের ম্যাচে দিনে ২৫-৩০ ওভার বোলিংয়ের চাপ নেওয়ার মতো অবস্থায় এখনো পৌঁছাননি ‘কাটার মাস্টার’। সে জন্যই বিশ্রাম দেওয়া হয়েছে তাঁকে। তবে ১৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় রাউন্ডে মুস্তাফিজ খেলতে পারবেন বলে আশাবাদী হাবিবুল।

ফিজিওর পরামর্শেই বিশ্রাম দেওয়ার কথা জানিয়ে এই সাবেক অধিনায়ক বলেছেন, ‘ফিজিওর ভাষ্যমতে অনুশীলনেই এখনো পর্যাপ্ত বোলিং করতে পারেনি মুস্তাফিজ। যাতে স্পষ্ট দিনে ২৫-৩০ ওভার বোলিংয়ের চাপ নেওয়ার মতো পুরোপুরি ফিট সে নয়।’ সেই সঙ্গে হাবিবুল আরো যোগ করেছেন, ‘ওকে আমরা দ্বিতীয় রাউন্ডে পাব বলে আশা করছি। পুরো ফিট ঘোষিত হতে অনুশীলনে যে পরিমাণ বোলিং করা লাগে, এই সময়ের মধ্যেই সে সেটি করতে পারবে বলে আশা করা হচ্ছে।’

মন্তব্য



সাতদিনের সেরা