kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

মার্তিনেসের হ্যাটট্রিক

আর্জেন্টিনা জিতলেও হেরেছে ব্রাজিল

১২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আর্জেন্টিনা জিতলেও হেরেছে ব্রাজিল

কোপা আমেরিকায় পেরুকে দুবার হারিয়েছিল ব্রাজিল। গ্রুপ পর্বে ৫-০ গোলের পর ফাইনালের ব্যবধান ৩-১। সেই পেরু মধুর প্রতশোধ নিয়ে প্রীতি ম্যাচে ১-০ গোলে হারাল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের। টানা ১৭ ম্যাচ অপরাজিত থাকার পর ব্রাজিল পেল প্রথম হারের স্বাদ। দুবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা অবশ্য ৪-০ গোলে বিধ্বস্ত করেছে মেক্সিকোকে। লিওনেল মেসি, সের্হিয়ো আগুয়েরো না থাকলেও লাওতারো মার্তিনেসের হ্যাটট্রিক বুঝতে দেয়নি তাঁদের অভাব। অপর গোলটি লিয়ান্দ্রো পারেদেসের।

লস অ্যাঞ্জেলসে পেরুর বিপক্ষে শুরুর একাদশে নেইমারকে রাখেননি কোচ তিতে। একাদশ সাজিয়েছিলেন ফিলিপে কৌতিনিয়ো, রবার্তো ফিরমিনো, রিচার্লিসনদের নিয়ে। নিস্প্রভ ছিলেন তাঁরা সবাই। বিরতির পর তাঁদের বদলে নেইমার, ভিনিসিয়াস জুনিয়র, লুকাস পাকেতাদের নামান তিতে। কাজ হয়নি তাতেও। উল্টো ৮৫ মিনিটে ফ্রি কিক থেকে দারুন হেডে জাল খুঁজে নেন পেরুর আব্রাহাম।

সান আন্তোনিয়োয় লাওতারো মার্তিনেসের প্রথম আন্তর্জাতিক হ্যাটট্রিকে মেক্সিকোকে ৪-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। চিলির বিপক্ষে  গোলশুন্য ড্র করা আর্জেন্টিনা শুরু থেকে ছিল ছন্দে। ১৭ মিনিটে লিয়ান্দ্রো পারেদেসের মাঝমাঠ থেকে বাড়ানো বল পেয়ে সঙ্গে লেগে থাকা খেলোয়াড়কে এড়িয়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন মার্তিনেস। ২২ মিনিটে এজেকুয়েল পালাসিওসের রক্ষণ চেরা পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন ইন্টার মিলান ফরোয়ার্ড মার্তিনেসই।

৩৩ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান ৩-০ করেন পারেদেস। মার্তিনেসের কাটব্যাক কার্লোস সালসেদোর হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ৩৯ মিনিটে মেক্সিকোর এক খেলোয়াড়ের পায়ে লেগে পাওয়া বলে জোড়ালো শটে নিজের প্রথম হ্যাটট্রিক পান মার্তিনেস। মেসির না থাকায় পাউলো দিবালার উপর ছিল পুরো আলোটা। অথচ বিরতির পর নামা দিবালার মঞ্চ কেড়ে নিয়েছেন মার্তিনেস। ১৩ ম্যাচে হয়ে গেল ৯ গোল, আর্জেন্টাইন ভক্তরা স্বপ্ন দেখতেই পারেন! এএফপি

মন্তব্য



সাতদিনের সেরা