kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

আকবরের ব্যাটে জিতল বাংলাদেশ

৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : বছরখানেক আগে, দেশের মাটিতে হয়ে যাওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও নেপালের বিপক্ষে জিততে কষ্ট করতে হয়েছিল বাংলাদেশের তরুণদের। কাল অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপেও বাংলাদেশের জয়টা আসেনি সহজে। নেপালের ৮ উইকেটে করা ২৬১ রান তাড়া করে ৪ বল হাতে রেখে জিতেছে বাংলাদেশ। মাত্র ২ রানের জন্য শতরান পাননি অধিনায়ক আকবর আলী। তবে দলের জয় নিশ্চিত হয়েছে তাঁর ক্যাপ্টেনস নকেই। ৮২ বলে অপরাজিত ৯৮ রানের ইনিংস খেলেছেন আকবর, সঙ্গে তৌহিদ হৃদয়ের ৬০ রানের ইনিংস ও শামীম হোসেনের অপরাজিত ৪২ রানে ৬ উইকেটের জয় বাংলাদেশের।

প্রথমে ব্যাটিং করে রীত গৌতমের ৩২ ও পবন সারাফের ৮১ রানে সংগ্রহটা বড় করার পুঁজি পেয়ে যায় হিমালয়পুত্ররা। শেষ দিকে সন্দীপ ঝোড়ার ঝোড়ো হাফসেঞ্চুরি (৩৭ বলে ৫৬) নেপালকে এনে দেয় লড়াইয়ের পুঁজি।

২৬২ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে দুই উদ্বোধনী ব্যাটসম্যানই বিদায় নেন এক অঙ্কের রানে। মাহমুদুল হাসান জয় (৪০) ও তৌহিদ হৃদয় (৬০) সামাল দেন প্রাথমিক বিপর্যয়। এই দুজন অল্প কিছুক্ষণের ব্যবধানে বিদায় নিলেও আকবরের ব্যাট চাপে পড়তে দেয়নি বাংলাদেশকে। ১৪ বাউন্ডারিতে ৮২ বলে ৯৮ রান করা আকবরই ৪৯.২ ওভারে বাংলাদেশকে পৌঁছে দেন জয়ের বন্দরে। ব্যাটিংয়ের সঙ্গে দুটি ক্যাচ নিয়ে আকবরই হয়েছেন ম্যাচসেরা।

মন্তব্য



সাতদিনের সেরা