kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

মুখোমুখি প্রতিদিন

আশা করছি বৃষ্টি হবে না

৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আশা করছি বৃষ্টি হবে না

জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে রোমাঞ্চিত আফসার জাজাই। কাল সংবাদ সম্মেলনে এসে সেই রোমাঞ্চ লুকাবার কোনো চেষ্টাই করেননি এই আফগান। শুধু দুশ্চিন্তা বৃষ্টি, যেটাকে চট্টগ্রাম টেস্টে হার এড়াতে বাংলাদেশের একমাত্র ভরসা বলে মনে করছেন তিনি! সেখানে উপস্থিত ছিলেন কালের কণ্ঠের প্রতিনিধিও

প্রশ্ন : বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্ট জয় থেকে মাত্র ৪ উইকেট দূরে আফগানিস্তান। জয়ের প্রতীক্ষায় নিশ্চয়ই নির্ঘুম কাটবে রাতটা?

আফসার জাজাই : হ্যাঁ, বলতে পারেন। আসলে আমরা খুবই রোমাঞ্চিত, কারণ আমরা বেশ ভালো একটা অবস্থানে আছি। আমার মনে হয় আমাদের সামনে ভালো সুযোগ আছে বাংলাদেশকে হারানোর।

প্রশ্ন : দুটি দলের মধ্যে ব্যবধানটা কী ছিল বলে মনে করেন?

আফসার : আমার কাছে ব্যবধান মনে হয় দুই দলের ব্যাটিং। আমরা প্রস্তুতি পর্বে অনেক খেটেছি। আমাদের ব্যাটিং কোচ, সাবেক অধিনায়ক নওরোজ মঙ্গল দারুণ কাজ দেখিয়েছেন আর আমাদের ভেতর বিশ্বাসটা তৈরি করেছেন। আমাদের স্পিন বোলাররাও খুব মানসম্মত, এটাই মনে হয় বড় ব্যবধান গড়ে দিয়েছে।

প্রশ্ন : একমাত্র প্রকৃতিই বোধহয় বাধা হয়ে দাঁড়াতে পারে জয়ে, তাহলে কি মন খারাপ হবে?

আফসার : দেখুন, প্রকৃতির ওপর তো কারো নিয়ন্ত্রণ নেই। আমরা নিজেরা কী করতে পারি সেদিকে মনোনিবেশ করছি। কাল (আজ) আমাদের ৪ উইকেট তুলে নিতে হবে। আশা করি কাল (আজ) বৃষ্টি হবে না আর খানিকটা ক্রিকেট খেলার পরিস্থিতি তৈরি হবে।

প্রশ্ন : টস কতটা গুরুত্বপূর্ণ ছিল?

আফসার : টস জেতাটা ছিল খুবই গুরুত্বপূর্ণ। টস জিতলে অর্ধেক ম্যাচ জেতা হয়ে যাবে। প্রথম দিনে উইকেট খুবই ভালো ছিল, এর পরই স্পিনাররা সহায়তা পেতে শুরু করে। আমাদের স্পিনাররা খুব ভালো, তারা বেশ দাপট দেখিয়েছে। এই উইকেটে পরের দিকে আমাদের স্পিনারদের সামলানো বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য কঠিন ছিল।

প্রশ্ন : উইকেটও কি আপনাদের পক্ষে গিয়েছে?

আফসার : শুধু পিচ নয়, আমার মনে হয় আমরা সত্যিই খুব ভালো খেলেছি। প্রথমত আমরা খুব ভালো ব্যাট করেছি। এরপর আমাদের স্পিনাররা যখন বল করতে এলো, তারাও খুব ভালো বোলিং করেছে। এটাই ব্যবধান গড়ে দিয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা