kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

কেইনের হ্যাটট্রিক রোনালদোর গোল

৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কেইনের হ্যাটট্রিক রোনালদোর গোল

রাশিয়া বিশ্বকাপে হ্যাটট্রিক করেছিলেন হ্যারি কেইন। সে এক অদ্ভুত হ্যাটট্রিক; দুটি গোল পেনাল্টি থেকে, পরেরটি অনিচ্ছাকৃত! বুলগেরিয়ার বিপক্ষেও তেমনি এক হ্যাটট্রিক ইংল্যান্ডের এই ফরোয়ার্ডের। প্রথম গোলটি দিয়েছিলেন দারুণভাবে, পরের দুটি পেনাল্টি কিক থেকে। ওয়েম্বলিতে কেইনের হ্যাটট্রিকের সঙ্গে স্টার্লিংয়ের গোলে বুলগেরিয়ার বিপক্ষে ইংল্যান্ডের জয় ৪-০ গোলে। সার্বিয়ার মাঠে পর্তুগালের ৪-২ গোলের জয়ে একটি গোল ক্রিস্তিয়ানো রোনালদোর।  বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স ৪-১ গোলে হারিয়েছে আলবেনিয়াকে।

বিশ্বকাপ হোক কিংবা ইউরো, বাছাই পর্বে বরাবরই দুর্দান্ত ইংল্যান্ড। বিশেষ করে নিজের মাঠে। ওয়েম্বলিতে তাই ‘এ’ গ্রুপের সবচেয়ে নিচের দল বুলগেরিয়ার ভাগ্যে যা অনুমিত ছিল তা-ই হয়েছে। প্রত্যাশামাফিক ইংল্যান্ডের জয়, সেটাও জোড়া পেনাল্টির ওপর ভর করে। তিন ম্যাচে ৩ জয় তো আছেই, ১৪টি গোল করে মাত্র একটি হজম করায় গোলগড়টাও উঁচুতে। এই গ্রুপে কসোভো ২-১ গোলে হারিয়ে দিয়েছে চেক প্রজাতন্ত্রকে, ২০১৪ থেকে আন্তর্জাতিক ম্যাচ খেলার স্বীকৃতি পাওয়া কসোভোই এখন গ্রুপে দ্বিতীয়। তাতে এবার তারা প্রথমবারের মতো খেলেও ফেলতে পারে ইউরোতে!

বেলগ্রেডের রেড স্টার স্টেডিয়াম থেকে স্বাগতিকদের বিপক্ষে জিতে ফেরার সৌভাগ্য হয়নি ইউরোপের অনেক বড় দলেরও। সেখানেই সার্বিয়াকে ৪-২ গোলে হারিয়ে বাছাই পর্বে তিনটি মূল্যবান পয়েন্ট পেল ইউরোপের বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। ম্যাচের ৪২ মিনিটে উইলিয়াম কারভালহোর গোলে এগিয়ে যায় পর্তুগাল। বিরতির পর ফের খেলা শুরু হলে আবার গোল করেন গনসালো গুয়েদেস। ৬৮ মিনিটে সার্বিয়ার মিলেনকোভিচ এক গোল শোধ করলেও ৮০ মিনিটে গোল করে আবার ব্যবধান বাড়িয়ে দেন রোনালদো। ৮৫ মিনিটে মিত্রোভিচ জোরালো শটে গোল করে একটি অঘটনের ভয় ধরালেও পরের মিনিটে বের্নার্দো সিলভার গোল ৩ পয়েন্ট পাইয়ে দেয় পর্তুগালকে। তৃতীয় ম্যাচে এটাই প্রথম জয় পর্তুগালের, আগের দুটি ম্যাচই তারা করেছে ড্র। ‘বি’ গ্রুপে পাঁচ ম্যাচের ৪টিতে জিতে সবার ওপরে ইউক্রেন, কাল তারা ৩-০ গোলে হারিয়েছে লিথুয়ানিয়াকে।

প্যারিসে ৪-১ গোলে জিতেছে ফ্রান্স। জোড়া গোল কিংসলে কোমানের, অলিভিয়ের জিরদ ও ইকোনে করেছেন একটি করে গোল। তুরস্ক ১-০ গোলে হারিয়েছে অ্যান্ডোরাকে। ফলে ‘এইচ’ গ্রুপে প্রথম তিন দলেরই পয়েন্ট সমান, ১২। উয়েফা

মন্তব্য



সাতদিনের সেরা