kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

মুখোমুখি প্রতিদিন

শতকরা ৭০ ভাগ আমরা জিতেই আছি

৮ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শতকরা ৭০ ভাগ আমরা জিতেই আছি

অল্পের জন্য টেস্ট অভিষেকেই সেঞ্চুরির মুখ দেখা না হলেও দীর্ঘ পরিসরের ম্যাচ উপযোগিতা আরেকবার প্রমাণ করলেন ইব্রাহিম জাদরান। আফগানিস্তানের এই ওপেনার ২০৮ বলে ৮৭ রানের ইনিংসে চট্টগ্রাম টেস্টে দলের জয়ের সম্ভাবনা বাড়িয়েছেন। তৃতীয় দিনের শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হতে এসে এই ফরম্যাটের জন্য নিজেকে তৈরি করার গল্পও শোনালেন

 

প্রশ্ন : দীর্ঘ পরিসরের ক্রিকেটের জন্য নিজেকে তৈরি করেছেন কিভাবে?

ইব্রাহিম জাদরান : আমাদের অনেকেই ইন্টার কন্টিনেন্টাল কাপ খেলেছে। তবে ওই আসরে খেলার সুযোগ আমার হয়নি। আমি শুধু খেলেছি আমাদের ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে। শুরুটা অবশ্য ভালো ছিল না আমার। মানিয়ে নিতে একটু সময় লেগেছে। উইকেটে টিকে থাকতে শিখেছি। ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট খেলে যা শিখেছি, তা-ই কাজে লাগিয়েছি এখানে।

প্রশ্ন : চতুর্থ দিনে লক্ষ্য কী থাকবে আপনাদের?

ইব্রাহিম : আমাদের লক্ষ্য ৪০০-র বেশি রানের লিড নেওয়া। তা নিতে আর মাত্র ৩০-৪০ রান লাগবে। সে ক্ষেত্রে ওই রান তাড়া করা বাংলাদেশের জন্য কিছুতেই সহজ হবে না।

প্রশ্ন : এই টেস্টের জন্য নিজেদের প্রস্তুত করেছেন কিভাবে?

ইব্রাহিম : আবুধাবিতে অনুশীলন শিবিরে ছিলাম আমরা। যেটি খুব কাজে দিয়েছে। চট্টগ্রামে এসে খেলা দুই দিনের প্রস্তুতি ম্যাচটিও আমাদের প্রস্তুতিতে সহায়ক হয়েছে। ওই ম্যাচ খেলেই আমরা আশাবাদী ছিলাম যে টেস্টেও ভালো করব।

প্রশ্ন : শেষ দুদিনে তো বৃষ্টির আশঙ্কাও আছে।

ইব্রাহিম : আবহাওয়ার ওপর তো আমাদের কোনো হাত নেই। তবে কন্ডিশন বদলাচ্ছে। মাঝেমধ্যেই বৃষ্টি হচ্ছে। আকাশ মেঘলাও হয়ে থাকছে। সেটি নিয়ে কিছুই করার নেই। আমরা আমাদের কাজটিই শুধু করতে পারব। আগামীকাল (আজ) চেষ্টা থাকবে আরো ১০-১৫ ওভার ব্যাটিং করার। করতে পারলে আমাদের লিডও ৪০০ ছাড়িয়ে যাবে। ওই রান করা বাংলাদেশের জন্য খুব কঠিন হবে। প্রথম ইনিংসে ওরা মাত্র ৬৪ ওভার (আসলে ৭০.৫ ওভার) ব্যাটিং করেছে। কাজেই আশা করছি, আমরা আবারও ওদের দ্রুতই অল আউট করে দিতে পারব। ম্যাচে আমরা ভালো অবস্থায়ও আছি। আমি বলব, আমরা শতকরা ৭০ ভাগ জিতেই আছি।

মন্তব্য



সাতদিনের সেরা