kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

মুখোমুখি প্রতিদিন

আমাদের ম্যাচ জয়ের সুযোগ রয়েছে

৭ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আমাদের ম্যাচ জয়ের সুযোগ রয়েছে

তিনিও লেগ স্পিনার। কিন্তু স্বাভাবিক কারণেই বিখ্যাত সতীর্থ রশিদ খানের ছায়ায় পড়ে থাকেন। সেই ১৯ বছরের  আফগান লেগ স্পিনার কায়েস আহমেদের টেস্ট অভিষেক হয়ে গেল বাংলাদেশের বিপক্ষে। মেহেদী হাসান মিরাজকে বোল্ড করে প্রথম টেস্ট উইকেটও পেয়ে গেছেন কাল। নিজের এবং দলের অবস্থা নিয়ে কথা বলার জন্য কাল দ্বিতীয় দিন শেষে গণমাধ্যমের মুখোমুখি হন কায়েস। সেখানে নিজের আনন্দ প্রকাশের পাশাপাশি বাংলাদেশের বিপক্ষে টেস্ট জয়ের স্বপ্নের কথাও শুনিয়ে যান এই তরুণ।

 

প্রশ্ন : আজই প্রথম টেস্টে বল করলেন। নিজের বোলিং নিয়ে কতটা সন্তুষ্ট?

কায়েস আহমেদ : হ্যাঁ, নিজের পারফরম্যান্স নিয়ে আমি সন্তুষ্ট। মাসখানেক আগে ‘এ’ দলের হয়ে এখানে খেলার অভিজ্ঞতা আছে। সেটি সাহায্য করেছে। এই উইকেটে কারো জন্যই বল ঘোরানো সহজ নয়। আমি খুব বেশি উইকেট পাইনি। তবে যেভাবে বল করেছি, তাতেই খুশি।

প্রশ্ন : দ্বিতীয় দিন শেষে চট্টগ্রাম টেস্ট কোথায় দাঁড়িয়ে?

কায়েস : আমরা বিশ্বাস করি, এখান থেকে আমাদের ম্যাচ জয়ের সুযোগ রয়েছে। আজ বৃষ্টি নেমে তা বাংলাদেশের ব্যাটসম্যানদের সুবিধা দিয়েছে। কারণ বল ভিজে গিয়েছিল এবং সেটিকে ঘোরানো যাচ্ছিল না। কাল আমরা নতুন বল নিতে পারব। সেটি আমাদের পক্ষে কাজ করবে বলে আশা করছি।

প্রশ্ন : বাংলাদেশের ব্যাটসম্যানের খেলার ধরন কি আপনাকে অবাক করেছে?

কায়েস : অবশ্যই। তবে নিজেদের স্পিনারদের ওপরও আমার আস্থা রয়েছে। বিশেষত অধিনায়ক রশিদ খানের ওপর। অবশ্যই তিনি দলের জন্য ভালো পারফরম করার সামর্থ্য রাখেন।

প্রশ্ন : উইকেটের অবস্থা কেমন?

কায়েস : দিনের শুরুতে খুব একটা টার্ন ছিল না। মাঝে বল ঘুরেছে। আবার শেষ দিকে বৃষ্টি হওয়ায় বল সেভাবে আর ঘোরেনি।

প্রশ্ন : কাল কী লক্ষ্য নিয়ে খেলা শুরু করবেন?

কায়েস : সর্বশেষ উইকেট জুটি বাংলাদেশকে খুব সাহায্য করেছে। এরই মধ্যে ওরা যোগ করেছে পঞ্চাশের মতো রান। আমরা চাইব, কাল (আজ) সকালে ওদের দ্রুত অল আউট করে দিতে। এরপর আমাদের ব্যাটিংয়ের পালা। চাইব যেন, বাংলাদেশের সামনে বড় রানের লক্ষ্য ছুড়ে দিতে পারি।

মন্তব্য



সাতদিনের সেরা