kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

সহজ জয়ে শুরু অনূর্ধ্ব-১৯ দলের

৭ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সহজ জয়ে শুরু অনূর্ধ্ব-১৯ দলের

ক্রীড়া প্রতিবেদক : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জয়টা প্রত্যাশিতই। কিন্তু বাংলাদেশ ক্রিকেটে জাতীয় দল থেকে শুরু করে পরবর্তী পর্যায়ের অনেক দলের পারফরম্যান্সেই তো ইদানীং আশাভঙ্গের সুর। একধরনের চোরা আশঙ্কাও তাই বহমান ছিল সমান্তরালে; কিন্তু শ্রীলঙ্কা থেকে কোনো দুঃসংবাদ ভেসে আসেনি। ৬ উইকেটের দাপুটে জয়ে টুর্নামেন্ট শুরু করেছে আকবর আলীর দল।

বৃষ্টির কারণে ৪৫ ওভারে নেমে আসা ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল টস জিতে ব্যাটিংয়ে পাঠায় প্রতিপক্ষকে। মাত্র ২৭ রানে ৫ উইকেট তুলে ছড়িয়ে দেয় ভয়ের কাঁপন। আরব আমিরাত পরিস্থিতি সামাল দেয় ষষ্ঠ উইকেটে ৭৫ রানের জুটিতে। তানজীব হাসান আরেক দফা ব্রেক থ্রু এনে দিলে ভেঙে যায় তাদের প্রতিরোধের দেয়াল। ২৫ রানে শেষ ৫ উইকেট তুলে আরব আমিরাতকে ১২৭ রানে অল আউট করে দেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নির্ধারিত ৪৫ ওভারের মধ্যে তখনো অব্যবহৃত ১৭ ওভার। বাংলাদেশের তানজীব ও রকিবুল হাসান নেন ৩টি করে উইকেট; দুই শিকার শরিফুল ইসলামের। আর সাত নম্বরে নেমে ওসামা হাসান ৫৮ রান করেছেন বলেই ১২৭ পর্যন্ত যেতে পারে আরব আমিরাত।

এ স্কোরে জয়ের আশা বাড়াবাড়ি। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ উদ্বোধনী জুটিতে ৬২ রান তুলে ফেলার পর তো আরো বেশি। দুই ওপেনার তানজিদ হাসান ২৭ বলে ৪৫ এবং পারভেজ হোসেন ৩৩ বলে ৩০ রান করে আউট হলেও দলকে তুলে দেন জয়ের কক্ষপথে। মাত্র ২১.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে সে লক্ষ্যে পৌঁছে যায় আকবরের দল।

‘বি’ গ্রুপে নেপাল ও শ্রীলঙ্কার বিপক্ষে আরো দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শীর্ষ দুইয়ে থাকতে পারলে মিলবে সেমিফাইনালের টিকিট।

মন্তব্য



সাতদিনের সেরা