kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

বৃষ্টির বাধার পর আফিফের সেঞ্চুরি

৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : শ্রীলঙ্কা ইমার্জিং দলের কাছে ওয়ানডে সিরিজে হার। চার দিনের ম্যাচের সিরিজ জিতলে এক অর্থে বদলা নেওয়া হয় বাংলাদেশ ইমার্জিং দলের। তাতে প্রথম ম্যাচ ড্র হওয়ার পর দ্বিতীয়টি জয়ের বাধ্যবাধকতার সামনে স্বাগতিকরা; কিন্তু বৃষ্টি তা হতে দিলে তো! কক্সবাজারের এই ম্যাচটিতে তিন দিন পরও যে এক দলের ইনিংসই শেষ হয়নি।

ম্যাচটি তাই ড্র হচ্ছে নিশ্চিতভাবে। সেখান থেকে ব্যক্তিগত পারফরম্যান্সের প্রাপ্তির হাতছানিই তাই শুধু বাংলাদেশের তরুণ দলের সামনে। সে চাহিদা মেটাচ্ছে আফিফ হোসেনের অপরাজিত সেঞ্চুরি এবং নাজমুল হোসেনের অপরাজিত থেকে সেঞ্চুরির অপেক্ষা। আজ চতুর্থ দিনের খেলা শুরু করবে স্বাগতিকরা ৩ উইকেটে ২০৮ রানে।

বৃষ্টির কারণে প্রথম দিন খেলা শুরু করা যায়নি। বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিনে ২১ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ ইমার্জিং দল। আর কোনো উইকেট না হারিয়ে যেতে পারে ৫৭ রান পর্যন্ত। কাল তৃতীয় দিনে খেলা হয়েছে ৪৩ ওভার। তাতে আর কোনো উইকেট পড়েনি। আফিফ ১৮০ বলে ঠিক ১০০ রান করে আছেন অপরাজিত। আর খুলনায় প্রথম চার দিনের ম্যাচে সেঞ্চুরি করা অধিনায়ক নাজমুল এ ম্যাচেও তিন অঙ্কের পথে। ১৭৩ বলে ৮৮ রান নিয়ে আজ আবার ব্যাটিংয়ে নামবেন। আফিফ-নাজমুলের অবিচ্ছিন্ন ১৮৭ রানের তৃতীয় উইকেট জুটিতে বিশাল স্কোরের কক্ষপথে বাংলাদেশ ইমার্জিং দল। তাতেও অবশ্য ম্যাচ কিংবা সিরিজের ভাগ্যে যে ড্র লেখা—সেটি পাল্টাচ্ছে না।

সংক্ষিপ্ত স্কোর (তৃতীয় দিন শেষে) : বাংলাদেশ ইমার্জিং দল : ৬৬ ওভারে ২০৮/৩ (আফিফ ১০০*, নাজমুল ৮৮*: ড্যানিয়েল ২/২৮)।

মন্তব্য



সাতদিনের সেরা