kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

মুখোমুখি প্রতিদিন

এই মুহূর্তে রোমানের মানের নেই কেউ

৫ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এই মুহূর্তে রোমানের মানের নেই কেউ

ফিলিপাইনে এশিয়া কাপ (স্টেজ থ্রি) আর্চারিতে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ। অলিম্পিক কোটা অর্জন করা রোমান সানার ওপরই চোখ থাকবে সবার। কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে আর্চারি কোচ মার্টিন ফ্রেডরিক অবশ্য পুরো দল আর ডিসেম্বরের দক্ষিণ এশীয় চ্যাম্পিয়নশিপ নিয়েও কথা বললেন

কালের কণ্ঠ স্পোর্টস : এশিয়া কাপ (স্টেজ থ্রি) আর্চারির প্রস্তুতি কেমন হয়েছে?

মার্টিন ফ্রেডরিক : শুধু এই এশিয়া কাপ নয়, সামনে আমাদের এশিয়ান চ্যাম্পিয়নশিপ আছে, এরপর দক্ষিণ এশীয় গেমস। এর আগেও আমরা কয়েকটি টুর্নামেন্ট খেলেছি। প্রস্তুতি তাই ধারাবাহিকভাবেই চলছে। আমাদের ছেলেদের দলটা এই মুহূর্তে যথেষ্ট শক্তিশালী। সর্বশেষ এশিয়া কাপে তৃতীয় হয়েছি, বিশ্বকাপে চতুর্থ আর বিশ্ব চ্যাম্পিয়নশিপে নবম। এই মানটা ধরে রেখেই এগোতে চাই আমরা। তাতে এশিয়া কাপে তো অবশ্যই পদক আশা করছি।

প্রশ্ন : ব্যক্তিগত ইভেন্টে কেমন সম্ভাবনা দেখছেন?

মার্টিন : টিম চ্যাম্পিয়নশিপটাই মূল লক্ষ্য। তবে ব্যক্তিগত ইভেন্টেও অবশ্যই পদক জেতার সামর্থ্য আছে আমাদের আর্চারদের। রোমানকে নিয়ে সেই সম্ভাবনা তো আছেই। অন্যরাও ভালো করবে আশা করি। তবে আমাদের প্রথম লক্ষ্য থাকবে কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে খেলা।

প্রশ্ন : দক্ষিণ এশীয় গেমসের কথা বলছিলেন, সম্ভাবনা জাগিয়েও এই আসরে এখনো পর্যন্ত কিন্তু সোনা জিততে পারেননি আর্চাররা?

মার্টিন : আমরা সেই লক্ষ্য ধরেই এখন কাজ করছি। আমাদের প্রতিবেশী ভারত অবশ্যই শক্ত প্রতিপক্ষ। এর পরও আমাদের আর্চাররা তাদের সেরাটা দিয়ে পারফরম করতে পারলে সম্ভাবনা থাকবেই।

প্রশ্ন : রোমানকে ঘিরেই তো মূল আশা, বাকিদের সম্ভাবনা আসলে কতটুকু?

মার্টিন : এই মুহূর্তে রোমানই আমাদের সবচেয়ে প্রতিভাবান আর্চার। অভিজ্ঞতায়ও এগিয়ে অন্যদের চেয়ে। তবে পাইপলাইনে বেশ কয়েকজন তরুণ আর্চার আছে, তারা একটা সময় যাতে রোমানের জায়গা নিতে পারে সেই লক্ষ্যেই আমি কাজ করছি। তবে এই মুহূর্তে রোমানই সেরা।

প্রশ্ন : তামিমুল ইসলাম এবং আব্দুল হাকিম কিন্তু ভালো করেননি বিশ্ব যুব আর্চারিতে?

মার্টিন : সব টুর্নামেন্টে একই রকম পারফরম্যান্স হবে না। মাদ্রিদে কন্ডিশনটা মোটেও অনুকূল ছিল না আর্চারদের জন্য। যে কারণে আমি মোটেও চিন্তিত না। আর ওরা কিন্তু দলগত ইভেন্টে বেশ ভালো করেছে, ভারতকে হারিয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা