kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

ড্র করল ম্যানইউ ও বার্সেলোনা

১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে




ড্র করল ম্যানইউ ও বার্সেলোনা

এগিয়ে গিয়েও ১০ জনের দল হয়ে পড়া সাউদাম্পটনের সঙ্গে জিততে পারেনি রেড ডেভিলরা, ড্র করেছে ১-১ গোলে। অন্যদিকে পিছিয়ে পড়ে ফের এগিয়ে গিয়েও ওসাসুনার মাঠ থেকে জিতে ফিরতে পারেনি বার্সেলোনা, ড্র করেছে ২-২ গোলে। নিজের মাঠে শেফিল্ডের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে চেলসিও। এমন দিনে বড় জয় ম্যানচেস্টার সিটির। সের্হিও আগুয়েরোর জোড়া গোলে ব্রাইটন অ্যান্ড হোভকে তারা হারিয়েছে ৪-০ গোলে।

ওল্ড ট্র্যাফোর্ডে এসে দ্যুতি ছড়াচ্ছেন ড্যানিয়েল জেমস। ২১ বছর বয়সী এই উইঙ্গার ৪ ম্যাচে করেছেন ৩ গোল। কাল ম্যাচের ১০ মিনিটে ডান পায়ের শটে গোল করেন ওয়েলসের এই ফুটবলার। ওদিকে বার্সেলোনার হয়েও আরেক তরুণের ঝলক! মাত্র এক সপ্তাহ আগে, ২৪ জুলাই ১৬ বছর বয়সী এই উইঙ্গারের সঙ্গে চুক্তি করে বার্সেলোনা। লা মাসিয়া থেকে উঠে আসা ফাতি সবচেয়ে কম বয়সী বার্সেলোনা ফুটবলার হিসেবে গোল করেছেন। গিনি বিসাউতে জন্ম নেওয়া এই ফুটবলার ছয় বছর বয়সে চলে আসেন স্পেনে। তাঁকে জাতীয় দলে নিতে এরই মধ্যে উঠে পড়ে লেগেছে স্পেনের ফুটবল ফেডারেশন। যদিও ফাতি শেষ পর্যন্ত জেতাতে পারেননি দলকে। শেষ সময়ে পিকে হ্যান্ডবল করে পেনাল্টি দিলে স্পটকিকে রবার্তো তোরেস গোল করে ২-২ সমতা ফিরিয়ে পয়েন্ট কেড়ে নেন বার্সেলোনার।

ড্রর স্রোতে গা ভাসায়নি সিটিজেনরা। বরং গতবারের সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখে এবারও শীর্ষে থাকার লড়াইয়ে ম্যানসিটি। ব্রাইটনকে ৪-০-তে উড়িয়ে দিয়ে গোল গড়টাও তারা বাড়িয়ে নিয়েছে বেশ। আগুয়েরো করেছেন জোড়া গোল, একটা করে গোল কেভিন দে ব্রুইনা ও বার্নাদো সিলভার। এই নিয়ে লিগে আধাডজন গোল ৪ ম্যাচেই হয়ে গেল আগুয়েরোর। তবে বার্নলির বিপক্ষে ৩-০ গোলে জিতে শীর্ষস্থানটা ধরে রেখেছে লিভারপুলই।

জার্মানির বুন্দেসলিগায় টিমো ভের্নারের হ্যাটট্রিকে আরবি লিপজিগ ৩-১ গোলে হারিয়েছে বরুশিয়া মুনচেনগ্ল্যাডবাখকে। বুন্দেসলিগার চলতি মৌসুমে এটাই প্রথম হ্যাটট্রিক, ভের্নারেরও প্রথম। এই নিয়ে বুন্দেসলিগার প্রথম তিন ম্যাচেই গোল করলেন এই জার্মান ফরোয়ার্ড। নেইমার, এমবাপ্পে, কাভানিদের অবর্তমানে পিএসজির হাল ধরলেন আনহেল দি মারিয়া। পেনাল্টি থেকে তাঁর করা গোলের সঙ্গে এরিক চুপো-মোটিংয়ের গোল জিতিয়েছে প্যারিসবাসীকে। বিবিসি

মন্তব্য



সাতদিনের সেরা