kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

জেমির ২৩ জনের দল চূড়ান্ত

১ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জেমির ২৩ জনের দল চূড়ান্ত

ক্রীড়া প্রতিবেদক : তাজিকিস্তান রওনা হওয়ার আগের দিন দল ঘোষণা করেছেন জেমি ডে। অর্থাৎ ২৬ জনের প্রাথমিক দল থেকে তিনজনকে বাদ দিয়ে তিনি চূড়ান্ত করেছেন আফগানিস্তান ম্যাচের বাংলাদেশ স্কোয়াড। বাদ পড়ারা হলেন মাজহারুল ইসলাম হিমেল, নুরুল নাঈম ফয়সাল ও মনজুরুর রহমান মানিক। ২৩ জনের এই দল আজ সকালে তাজিকিস্তানের বিমান ধরবে।

এই দলে টিকে গেছেন ইয়াছিন আরাফাত। সাইফের স্পোর্টিংয়ের এই ডিফেন্ডার প্রথমবার প্রাথমিক দলে ডাক পেয়েই জায়গা করে নিয়েছেন চূড়ান্ত দলে। তবে চ্যালেঞ্জ অনেক বড়, আগামী ১০ সেপ্টেম্বর বাংলাদেশ লড়বে আফগানিস্তানের সঙ্গে। এই লড়াইয়ে শতভাগ দেওয়ার জন্য প্রস্তুত ১৯ বছর বয়সী এই ডিফেন্ডার। ঢাকায় সাত দিনের প্র্যাকটিসের ওপর ভর করেই জেমি ডে নির্বাচন করেছেন তাঁর সেরা দল, ‘এখানে ফিজিক্যাল ট্রেনিংটাই বেশি হয়েছে। সবার ফিটনেস দেখে আমি সত্যিই খুব খুশি। তা ছাড়া ঘরোয়া ফুটবলে তাদের পারফরম্যান্সও ছিল আমার সামনে। সব বিবেচনা করেই আমি ২৩ জনকে বাছাই করেছি আফগানিস্তান ম্যাচের জন্য।’ তাজিকিস্তান গিয়েই তিনি মূল কাজে হাত দেবেন, আফগানিস্তান ম্যাচে লড়াইয়ের ট্যাকটিকাল কাজ শুরু করবেন। বাংলাদেশ দলের এই ইংলিশ কোচ স্পষ্ট করেই বলে দিয়েছেন, ‘আফগানিস্তান ম্যাচে আমাদের অ্যাটাকিং ফুটবল খেলার সুযোগ খুব কম। আমাদের সামর্থ্য দেখাতে হবে রক্ষণে। সেটা কত ভালোভাবে করা যায় সেটাই চ্যালেঞ্জ, এটা ভালোভাবে করতে পারলে আমাদের গোলের সুযোগও তৈরি হতে পারে কাউন্টারে।’ রক্ষণ আর প্রতিআক্রমণে আফগানিস্তান ম্যাচ পার হওয়ার ছক কষছেন জেমি ডে। আগামী ৩ ও ৫ সেপ্টেম্বর তাজিকিস্তানের দুটি ক্লাব দলের বিপক্ষে প্র্যাকটিস ম্যাচে খেলোয়াড়দের সামর্থ্য যাচাই করার সুযোগ পাচ্ছেন কোচ।

বাংলাদেশ দল : গোলরক্ষক—আশরাফুল ইসলাম রানা, শহীদুল আলম, আনিসুর রহমান, ডিফেন্ডার—বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, ইয়াসিন খান, রিয়াদুল হাসান, ইয়াছিন আরাফাত, মিডফিল্ডার—মাশুক মিয়া, জামাল ভুঁইয়া, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, আরিফুর রহমান ও মোহম্মদ ইব্রাহিম। ফরোয়ার্ড—নাবিব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মতিন মিয়া, সাদ উদ্দিন ও জুয়েল রানা।

 

মন্তব্য



সাতদিনের সেরা