kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

ম্যানইউ-পিএসজির দারুণ শুরু

১৫ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ম্যানইউ-পিএসজির দারুণ শুরু

নতুন মৌসুমের শুরুটা দাপটেই করল ম্যানচেস্টার ইউনাইটেড। প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে চেলসিকে। কোচ হিসেবে ফ্র্যাংক ল্যাম্পার্ডের অভিষেকটা তাই বিভীষিকার। এদিকে ফ্রেঞ্চ লিগ ওয়ানে উড়ন্ত সূচনা পিএসজিরও। ৩-০ গোলে তারা হারিয়েছে নিমকে।

নেইমারকে ছাড়া খেলতে নেমেছিল পিএসজি। দর্শকরা এর পরও দুয়ো দিয়ে গেছেন এই ব্রাজিলিয়ানকে! কেউ কেউ লিখে এনেছিলেন ‘চলে যাও নেইমার’ লেখা ব্যানার। রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোয় প্যারিসে আসা নেইমারকে ছাড়া নিমের জালে ৩ গোল পিএসজির। ৩-০ গোলের জয়ে একবার করে লক্ষ্য ভেদ এদিনসন কাভানি, কিলিয়ান এমবাপ্পে ও আনহেল দি মারিয়ার। এদিকে নেইমারকে ফিরে পেতে প্যারিস গিয়েছিলেন বার্সার দুই পরিচালক এরিক আবিদাল ও হাভিয়ার বোর্দাস। কিন্তু ভেস্তে গেছে সেই আলোচনা। কোন খেলোয়াড়ের বদলি হিসাবে নয়, নেইমারকে কেবল ২৫০ মিলিয়ন ইউরোর কাছাকাছি দামেই বিক্রি করতে চায় তারা।

রেকর্ড ৮০ মিলিয়ন পাউন্ডে সবচেয়ে দামি ডিফেন্ডার হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন হ্যারি ম্যাগুয়ার। ওল্ড ট্র্যাফোর্ডে নিজের অভিষেকটা তিনি স্মরণীয় করেছেন দলকে কোনো গোল হজম করতে না দিয়ে। মার্কাস রাশফোর্ড, অ্যান্থনি মার্শিয়ালদের দাপটে চেলসিকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছে ওলে গানার শোলসকায়েরের দল। ১৮ মিনিটে পেনাল্টি থেকে ম্যানইউকে এগিয়ে নেন মার্কাস রাশফোর্ড। কুর্ত জুমার ডি বক্সে রাশফোর্ডকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

গোল হজম করে চেলসি আক্রমণাত্মক খেললেও কখনো পোস্ট তো কখনো গোলরক্ষক দাভিদ দে গিয়া হতাশ করেন তাদের। ৬৫ মিনিটে পাল্টাআক্রমণ থেকে উল্টো ব্যবধান দ্বিগুণ করেন অ্যান্থনি মার্শিয়াল। ৬৭ মিনিটে পল পগবার বাড়ানো বলে কোনাকুনি শটে ব্যবধান ৩-০ করেন রাশফোর্ড। ৮১ মিনিটে পগবার আরেকটি ক্রসে চেলসির কফিনে শেষ পেরেকটি মারেন ডেনিয়েল জেমস।

গতবারের রানার্স-আপ টটেনহামের শুরুটাও জয় দিয়ে। অ্যাস্টন ভিলাকে ৩-১ গোলে হারিয়েছে মরিসিও পচেত্তিনোর দল। জোড়া গোল তারকা ফরোয়ার্ড হ্যারি কেইনের। এ ছাড়া আর্সেনাল ১-০ গোলে নিউক্যাসলকে, ব্রাইটন ৩-০ গোলে ওয়াটফোর্ডকে ও বার্নলি ৩-০ গোলে হারিয়েছে সাউদাম্পটনকে। এএফপি

মন্তব্য