kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

চান্ডিমাল-ম্যাথুজকে নিয়ে শ্রীলঙ্কার টেস্ট দল

১০ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ছয় মাস পর আবার শ্রীলঙ্কার টেস্ট দলে ডাক পেয়েছেন দীনেশ চান্ডিমাল। বাজে ফর্মের কারণে এ বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফরের দল থেকে বাদ পড়েছিলেন তিনি। শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াডেও ছিলেন সাবেক এই অধিনায়ক। বাংলাদেশের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজেও সুযোগ পাননি। তবে আগামী ১৪ আগস্ট গলেতে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য চান্ডিমালকে রেখেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছেন শ্রীলঙ্কার নির্বাচকরা।

গলের ম্যাচ দিয়ে সাদা জার্সিতে ফিরছেন আরেক সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজও। হ্যামস্ট্রিং চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সফরে না গেলেও বিশ্বকাপে খেলেছেন এই অলরাউন্ডার। দীর্ঘ বিরতি দিয়ে ইংল্যান্ডের আসরে বোলিংও করেছেন তিনি। বাংলাদেশের বিপক্ষে ৩-০ ব্যবধানে জয়ী ওয়ানডে সিরিজের সেরা খেলোয়াড় ছিলেন ম্যাথুজ। তাঁর টেস্ট দলে ডাক পাওয়াটা তাই প্রত্যাশিতই।

চান্ডিমাল-ম্যাথুজের সঙ্গে টেস্ট দলে ফিরেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকেলাও। শ্রীলঙ্কা ‘এ’ দলের হয়ে ভারত সফরে চার দিনের ম্যাচে শতরান করার পাশাপাশি উজ্জ্বল ছিলেন ওয়ানডে সিরিজেও। ভারত সফরের ওই দুরন্ত ফর্মের পর তাঁকে আর হয়তো উপেক্ষা করতে পারেননি নির্বাচকরা। কিউইদের স্পিন মায়াজালে আটকাতে ১৫ সদস্যের দলে আছেন চার স্পিনার—লাসিথ এমবুলডেনিয়া, লক্ষ্মণ সান্দকান, আকিলা ধনঞ্জয়া এবং ধনঞ্জয়া ডি সিলভা।   ক্রিকইনফো

শ্রীলঙ্কা দল : দিমুথ করুনারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দীনেশ চান্ডিমাল, লাহিরু থিরিমানে, কুশল মেন্ডিস, কুশল পেরেরা, নিরোশান ডিকেলা, ধনঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনঞ্জয়া, লাসিথ এমবুলডেনিয়া, সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা, ওশাদ ফার্নান্ডো, লক্ষ্মণ সান্দকান এবং বিশ্ব ফার্নান্ডো।

মন্তব্য



সাতদিনের সেরা