kalerkantho

হেসনের ভিসার আবেদনও করে রেখেছে বিসিবি

১০ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : সব কিছু ঠিকঠাক থাকলে গতকালই সাক্ষাৎকার দিতে ঢাকায় চলে আসার কথা ছিল মাইক হেসনের। কিন্তু জাতীয় দলের হেড কোচ হিসেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পছন্দের শীর্ষে থাকা এই নিউজিল্যান্ডারের আসা পিছিয়ে গেছে। আবার তাঁর আসার নতুন তারিখ জানানোর ক্ষেত্রেও অপারগতা বিসিবি পরিচালকদের। এ বিষয়ে মোটামুটি সবাই দিচ্ছেন একই রকম ভাষ্য, ‘আকাশে চাঁদ উঠলে তো দেখা যাবেই।’

সম্ভবত হেসনকে নিয়ে ভারত এবং পাকিস্তানেরও আগ্রহী হওয়ার খবরে ব্যাপারটিকে আরো বেশি গোপনীয়তার চাদরে মুড়ে ফেলতে চাইছেন তাঁরা। যদিও বিসিবির কোচ নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে যুক্ত একটি সূত্রই হেসনের ৯ আগস্ট (গতকাল) ঢাকায় পা রাখার বিষয়টি নিশ্চিত করেছিল। যার সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্রের দেওয়া তথ্যও হুবহু মিলে গিয়েছিল। হেসনের জন্য ‘অন অ্যারাইভাল ভিসা’র ব্যবস্থা করার অনুরোধ জানিয়ে চিঠি তো বিসিবি পাঠিয়েছিল সেখানেই।

সেই চিঠিতে হেসনের ভিসার জন্য উল্লিখিত দিনক্ষণ ছিল ৯ আগস্টই। এই কিউইর অনুকূলে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ওই দিন থেকে কমপক্ষে ১৫ দিনের ‘অন অ্যারাইভাল ভিসা’ চাওয়া হয়। যা নিশ্চিত করে যে এদিনই ঢাকায় আসার সূচি চূড়ান্ত হয়েছিল নিউজিল্যান্ডের ইতিহাসের সফলতম কোচের। তবে যে কারণেই হোক, সেই সূচি এখন বদলে গেছে। কেন? সে ব্যাখ্যা তো বটেই, এমনকি হেসনের আসার নতুন তারিখ নিয়েও কেউ মুখ খুলছেন না। অবশ্য হেড কোচ পদে ইতিমধ্যেই সাক্ষাৎকার দিয়ে যাওয়া দক্ষিণ আফ্রিকার রাসেল ডমিঙ্গোর ঢাকায় আসা নিয়েও আগাম কোনো ধারণা দেয়নি বিসিবি। হুট করেই গত ৭ আগস্ট চলে আসেন তিনি। সেদিনই বিকেলে বিসিবি সভাপতি নাজমুল হাসানের কর্মস্থল ধানমণ্ডির বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের কার্যালয়ে সাক্ষাৎকার দেন তিনি। যে সাক্ষাৎকার দিয়ে ডমিঙ্গো বেরিয়ে যাওয়ার পর বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছিলেন, এই প্রোটিয়া কোচের উপস্থাপনা সন্তোষজনক হলেও তাঁরা নিজেদের সংক্ষিপ্ত তালিকার অন্যদেরও বাজিয়ে দেখতে চান। আসলে নিজেদের প্রথম পছন্দ হেসনের অপেক্ষায় ছিলেন তাঁরা। যাঁর আসার সূচি পিছিয়ে যাওয়ায় অপেক্ষাও বাড়ল আরো। একযোগে বেশ কিছু আন্তর্জাতিক দলের হেড কোচের পদ শূন্য হয়ে পড়ায় হেসনেরও চাহিদা তৈরি হয়েছে একাধিক দলে। তবু বিসিবির তাঁকে পাওয়ার আশা বেশ জোরালো বলেই জানা গেছে। তাই বলে হেসনের আসার নতুন তারিখ জানাচ্ছেন না কেউই!

মন্তব্য