kalerkantho

সেরার দৌড়ে মেসি-রোনালদোর সঙ্গে মানে

১০ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সেরার দৌড়ে মেসি-রোনালদোর সঙ্গে মানে

১২ গোল করে গেল মৌসুমের চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসি। প্রতিযোগিতার সেরা ফরোয়ার্ডের শীর্ষ তিনে তিনি তো থাকবেনই! মেসি থাকলে ক্রিস্তিয়ানো রোনালদো না থাকেন কিভাবে! না হয় চিরপ্রতিদ্বন্দ্বীর অর্ধেক গোল; তবু সেরা তিনে জায়গা করে নিয়েছেন জুভেন্টাসের এই ফরোয়ার্ড। ত্রিফলার অন্যজন সাদিও মানের গোলসংখ্যা সবচেয়ে কম। তবে মাত্র চার গোল করেও সবচেয়ে চওড়া হাসি। তাঁর দল লিভারপুল যে চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছে!

উয়েফা কাল চ্যাম্পিয়নস লিগের বর্ষসেরা ফরোয়ার্ড ছাড়াও ঘোষণা করেছে বর্ষসেরা গোলরক্ষক, ডিফেন্ডার ও মিডফিল্ডারের সংক্ষিপ্ত তালিকা। প্রতিযোগিতার গ্রুপ পর্বের ৩২ দলের কোচ এবং উয়েফার ৫৫ সদস্য দেশের প্রতিটি থেকে একজন করে সাংবাদিকের ভোটে মনোনীত হয়েছেন তাঁরা। কোচদের অবশ্য নিজ দলের কাউকে ভোট দেওয়ার অধিকার ছিল না।

বর্ষসেরা ফরোয়ার্ডে মেসি-রোনালদোর নাম দুটি প্রত্যাশিত। লিভারপুল সতীর্থ মো. সালাহকে বাদ দিয়ে মানের অন্তর্ভুক্তি বরং কিছুটা চমকের। বর্ষসেরা মিডফিল্ডারে রয়েছেন ‘অর রেড’ অধিনায়ক জর্ডান হেন্ডারসন, রানার্স-আপ টটেনহাম হটস্পারের ক্রিস্তিয়ান ইয়েরিকসেন এবং আয়াক্স থেকে এ গ্রীষ্মে যোগ দেওয়া ফ্রেঙ্কি ডি ইয়ং। বর্ষসেরা ডিফেন্ডারের মনোনয়নে আয়াক্স সতীর্থ মাতিয়াস ডি লিখেটর নাম খুবই প্রত্যাশিত। চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ওঠা দলটির অধিনায়ক এরপর যোগ দিয়েছেন জুভেন্টাসে। বর্সসেরা ডিফেন্ডারে তাঁর লড়াই হবে লিভারপুলের দুজন—ফিরজিল ফন ডাইক ও ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ডের সঙ্গে। আর বর্ষসেরা গোলরক্ষকের মনোনীত তিন— লিভারপুলের আলিসন, টটেনহামের উগো লরিস ও বার্সেলোনার মার্ক-আন্দ্রে টের স্টেগেন।

২৯ আগাস্ট মোনাকোয় আগামী মৌসুমের চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে গত মৌসুমের ভিন্ন চারটি পজিশনের বর্ষসেরার বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। তাতে আগ্রহ সবচেয়ে বেশি যথারীতি মেসি-রোনালদোকে ঘিরে। চিরপ্রতিদ্বন্দ্বীর দ্বিগুণ গোল করে এ দ্বৈরথে এগিয়ে বার্সেলোনার মহাতারকাই। উয়েফা

মন্তব্য