kalerkantho

মালিক-হাফিজ বাদ

৯ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মালিক-হাফিজ বাদ

কোচিং প্যানেলের বেশির ভাগ সদস্যের সঙ্গে চুক্তি নবায়ন না করার পর কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারের সংখ্যাও কমিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২০১৯-২০ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়েছে মাত্র ১৯ জন ক্রিকেটারকে। ক্যাটাগরির সংখ্যা ৫ থেকে কমিয়ে করা হয়েছে ৩। শোয়েব মালিক তো ওয়ানডে থেকে অবসরই নিয়েছেন, মোহাম্মদ হাফিজ জায়গা পাননি কেন্দ্রীয় চুক্তিতে। অবনমন হয়েছে মোহাম্মদ আমির ও ফখর জামানের, আগের চুক্তিতে ‘এ’ এবং ‘বি’ ক্যাটাগরিতে থাকা দুজনেই এখন ‘সি’ ক্যাটাগরিতে। উন্নতি হয়েছে ইমাম উল হক, মোহাম্মদ আব্বাস ও হারিস সোহেলের, ‘সি’ থেকে উঠেছেন ‘বি’তে। ‘এ’ গ্রেডে মাত্র তিনজন; বাবর আজম, সরফরাজ আহমেদ ও ইয়াসির শাহ।

টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়াতে অবনমন ঘটেছে আমিরের, শুধুই টি-টোয়েন্টি খেলা মালিক বাদ পড়েছেন কেন্দ্রীয় চুক্তি থেকে।

৩৮ বছর বয়সী হাফিজের আন্তর্জাতিক ক্রিকেটে ভবিষ্যত্টা অন্ধকারই দেখাচ্ছে। কারণ পিসিবি এই মুহূর্তে তাঁকে বিবেচনা করছে না কোনো ধরনের ক্রিকেটেই। পাকিস্তানের ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির মেয়াদকাল জুলাই ২০১৯ থেকে ৩০ জুন ২০২০ পর্যন্ত। এই সময়কালে পাকিস্তান ৪২ দিন আন্তর্জাতিক ক্রিকেট খেলে কাটাবে।

প্রধান নির্বাচক ইনজামাম উল হক চুক্তি নবায়ন না করায় কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১৯ ক্রিকেটার বেছেছেন বোর্ডের শীর্ষ কর্তারা। ব্যবস্থাপনা পরিচালক ওয়াসিম খান এক বিবৃতিতে জানিয়েছেন, ‘পিসিবি উঁচু একটি মানদণ্ড নির্ধারণ করেছে। আমরা কেন্দ্রীয় চুক্তিকে একটি উঁচু মূল্য দিতে চাই। এই খেলোয়াড়দের ওপর আমার আস্থা আছে। আশা করি তারা আমাদের লক্ষ্য অর্জনে সহায়ক হবে।’ ক্রিকইনফো

মন্তব্য