kalerkantho

মুখোমুখি প্রতিদিন

কোচ নিয়ে আমার কোনো অভিযোগ নেই

৮ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কোচ নিয়ে আমার কোনো অভিযোগ নেই

এসএ গেমসের জন্য মেয়েদের ব্যাডমিন্টন ক্যাম্পে কোচ নিয়ে অনেক নাটক হচ্ছে। তবে ছেলেদের ক্যাম্প চলছে নির্বিঘ্নেই। বর্তমান জাতীয় চ্যাম্পিয়ন সালমান খান কালের কণ্ঠ স্পোর্টসের মুখোমুখি হয়ে কথা বলেছেন নিজেদের প্রস্তুতি নিয়ে

 

কালের কণ্ঠ স্পোর্টস : মেয়েদের ক্যাম্পে তো কোচ নিয়ে অনেক নাটক হচ্ছে, আপনাদের ক্যাম্প কেমন চলছে?

সালমান খান : আমাদের ক্যাম্প চলছে। যদিও আমি ডিগ্রি পরীক্ষার জন্য বাড়িতে এসেছি। ঈদের পর আবার সবার সঙ্গে যোগ দেব। আমি ক্যাম্পে যোগ দিয়েই ছুটি নিয়ে এসেছি। কোচ নিয়ে কিছু বলার মতো যোগ্যতা আমার হয়েছে বলে আমার মনে হয় না। কোচ তো কোচই। যিনিই কাজ করুন, তাঁর অধীনে আমি আমার কাজটা নিষ্ঠার সঙ্গেই করে যাব। আমাদের ক্যাম্পেরও কারো কাছ থেকে কোনো অভিযোগ শুনিনি।

প্রশ্ন : আপনাদের যে কোচ সেই গৌতম পাল ও মারুফ আলমকেই তো এলিনা সুলতানা, শাপলা আক্তাররা অযোগ্য বলেছেন...

সালমান : এটা তাঁদের ব্যাপার। তাঁদের অভিযোগ নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না। তবে ব্যক্তিগতভাবে আমি মনে করি কোচ নিয়ে প্রশ্ন তোলার সুযোগ আমার নেই।

প্রশ্ন : ছুটিতে বাড়িতেও কি অনুশীলন চলবে?

সালমান : হ্যাঁ, আমি এখনো এক বেলা অনুশীলন করেছি। কোচ বলে দিয়েছেন ফিরে যেন তাঁকে সূচিটা দেখাই। সেভাবেই উনি সমন্বয় করে নেবেন।

প্রশ্ন : টানা দুইবারের জাতীয় চ্যাম্পিয়ন আপনি, এসএ গেমসে বড় আশাও আপনাকে ঘিরে...

সালমান : সেটা আমি জানি। আমি সাধ্যমতো চেষ্টা করব দেশের হয়ে ভালো একটা কিছু করার জন্য।

প্রশ্ন : লক্ষ্যটা কী?

সালমান : গতবার দলগত ইভেন্টে ব্রোঞ্জ এসেছিল। এবার নিশ্চয় চেষ্টা করব এর চেয়ে এগোনোর জন্য। অর্থাৎ ফাইনাল খেলতে চাই। যদিও এটা খুবই কঠিন। কারণ ভারত তো আছেই। শ্রীলঙ্কাও আমাদের চেয়ে এগিয়ে। আর নেপালকেও আমাদের চেয়ে পিছিয়ে রাখা যাবে না। ফলে ফাইনালে ওঠাটা বিরাট চ্যালেঞ্জ। ব্যক্তিগত ইভেন্টে তো সেটা আরো কঠিন। এই সময়ের মধ্যেই চেষ্টা করব নিজেকে এর জন্য তৈরি করতে। শুনছি এর মধ্যে বিদেশি কোচও আসতে পারেন। খুব কম সময়ের জন্য হলেও তা ইতিবাচকই হবে আমাদের সবার জন্য।

মন্তব্য