kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

টি-টোয়েন্টিতে অচেনা উইন্ডিজ

৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



টি-টোয়েন্টির বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন তারা। বিশ্বজুড়ে হওয়া টুর্নামেন্টগুলোও মাতিয়ে চলেছেন ক্যারিবিয়ান ক্রিকেটাররা। সেই ওয়েস্ট ইন্ডিজ বিবর্ণ ভারতের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে। ফ্লোরিডায় প্রথম ম্যাচে কার্লোস ব্রাথওয়েটের দল করতে পারেনি ১০০ রানও। গত পরশু একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচে তারা হেরেছে ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ২২ রানে। শুরুতে ব্যাট করে ভারত করেছিল ৫ উইকেটে ১৬৭ রান। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ১৫.৩ ওভারে করে ৪ উইকেটে ৯৮। ৯৩ বলে ৯৮ রান ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং শক্তির সঙ্গে বেমানান রীতিমতো। এরপর ঝড়-বৃষ্টি আর বজ্রপাতে বন্ধ হয় ম্যাচ আর ভারত সিরিজ নিশ্চিত করে ২-০ ব্যবধানে।

টানা দুই ম্যাচ আত্মসমর্পণ করলেও ব্যাটিং নিয়ে অখুশি নন ব্রাথওয়েট, ‘প্রথম ম্যাচে আমাদের ব্যাটিং ছিল জঘন্য। আগের দিনের তুলনায় দ্বিতীয় ম্যাচে ব্যাটসম্যানরা ভালো করেছে। ৩৪ বলে ৫৪ করেছিল রোভমান। আশা করছি সিরিজের শেষ ম্যাচে ফিরে আসব আমরা।’ শেষ ম্যাচটি মাঠে গড়াবে আজই। হেরে গেলে নিজেদের প্রিয় ফরম্যাটে হোয়াইটওয়াশের লজ্জায় পুড়বে ক্যারিবীয়রা।

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও চান জিতেই সিরিজ শেষ করতে। পাশাপাশি তরুণ কজনকে সুযোগ দিতে চান তিনি। শ্রেয়াস আইয়ারের খেলা হয়নি এখনো। ঋষভ পান্ট প্রথম দুই ম্যাচেই ব্যর্থ। তাঁর দুটি ইনিংস ৪ ও ০। পান্টের বদলে লোকেশ রাহুলকে চারে সুযোগ দেওয়ার ভাবনায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কোহলি কারো নাম না করলেও দিলেন একাদশে বদলের ইঙ্গিত, ‘জয় সব সময়ই দারুণ। ভালো লাগছে সিরিজটা জিতেছি। শেষ ম্যাচেও জিততে চাই। কয়েকজন বেঞ্চে রয়েছে আমাদের, তাদের একটা সুযোগ পাওনা।’ ক্রিকইনফো

মন্তব্য



সাতদিনের সেরা