kalerkantho

ইংলিশদের সঙ্গে এবার টাই যুবাদের

৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রীড়া প্রতিবেদক : অনূর্ধ্ব-১৯ ত্রিদেশীয় সিরিজে বিশ্বকাপজয়ী ইংল্যান্ডের যুবারা পাত্তা পায়নি বাংলাদেশের কাছে। হেরেছে আগের দুটি ম্যাচ। গতকাল সোমবার বেকেনহামেও শুরুতে ব্যাট করতে নেমে বড় রানের পুঁজি পায়নি ইংলিশ অনূর্ধ্ব-১৯ দল। জর্ডান কক্সের সেঞ্চুরির পরও তারা থামে ৭ উইকেটে ২৫৬ রানে। তবে বাংলাদেশের যুবারা শেষ পর্যন্ত এই রান পেরিয়ে যেতে পারেনি। ৬ উইকেটে ২৫৬ রানেই শেষ হয় বাংলাদেশের ইনিংস। ফলে ম্যাচ টাই।

কক্সের জবাবে সেঞ্চুরি করেছেন বাংলাদেশের তৌহিদ হূদয়। ১০৪ রান করে অপরাজিত ছিলেন তিনি। শেষ ওভারে প্রয়োজন ছিল ৯ রান। কিন্তু ৮ রানই তুলতে পেরেছেন হূদয় ও অভিষেক দাস। ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ৭৬ রান শাহাদত হোসেনের। হূদয়-শাহাদতের জুটিতেই বাংলাদেশ লক্ষ্য তাড়া করে। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে ইংল্যান্ডকে আগের দুই ম্যাচে যথাক্রমে ৬ ও ৭ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। ভারতের বিপক্ষে প্রথমবার হারলেও দ্বিতীয় ম্যাচ জিতেছে ২ উইকেটে। গতকাল ইংলিশ যুবাদের বিপক্ষে তৃতীয় ম্যাচে দ্বিতীয় বলেই উইকেট পান তানজিম হাসান সাকিব। বেন চার্লসওয়ার্থ ক্যাচ দেন তানজিদ হাসানকে। তবে জ্যাক হেইন্সকে নিয়ে ৪৯ রানের জুটিতে ধাক্কাটা সামলান জর্ডান কক্স। ২৬ রান করা হেইন্সকে উইকেটের পেছনে আকবর আলীর ক্যাচ বানিয়ে জুটিটা ভাঙেন রকিবুল হাসান। এই রকিবুলই ১০ ওভারে ৩৩ রানে ৩ উইকেট নিয়ে চাপে রেখেছিলেন ইংলিশদের। তবে ফেরাতে পারেননি জর্ডান কক্সকে।

ওপেন করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন কক্স। খেলেন ১৪৩ বলে ৮ বাউন্ডারি ২ ছক্কায় ১২২ রানের ইনিংস। সাকিব নিয়েছেন ২ উইকেট।

মন্তব্য