kalerkantho

তাই বলে ৮০ মিলিয়ন!

৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



তাই বলে ৮০ মিলিয়ন!

৮০ মিলিয়ন পাউন্ড! বাংলাদেশি মুদ্রায় ৮২২ কোটি টাকা! দলবদলের এই পাগুলে বাজারে একজন ফুটবলারের জন্য মূল্যটা বেশি মনে না-ও হতে পারে। কিন্তু যখন জানবেন, একজন ডিফেন্ডারের জন্য এত অর্থ খরচ করেছে ম্যানচেস্টার ইউনাইটেড, ভ্রু খানিকটা না কুঁচকে পারে না।

হ্যারি ম্যাগুয়াইরকে লিস্টার সিটি থেকে ঠিক ওই পরিমাণ অর্থ দিয়েই দলে ভিড়িয়েছে ম্যানইউ। ডিফেন্ডারদের দলবদলে যা বিশ্বরেকর্ড। সাউদাম্পটন থেকে ফিরজিল ফন ডাইকের ৭৫ মিলিয়ন পাউন্ডে লিভারপুলে দলবদল ছাড়িয়ে গেছে এটি।

বিশ্বমানের সেন্ট্রাল ডিফেন্ডার হন্যে হয়ে খুঁজছে ম্যানইউ অনেক দিন। গত মৌসুমের প্রিমিয়ার লিগে ষষ্ঠ হওয়ার পর তো আরো বেশি করে। ইংল্যান্ডের ২৬ বছর বয়সী ম্যাগুইয়ারকে দলে ভেড়াতে পেরে তাই ভীষণ আনন্দিত কোচ ওলে গানার শোলসকায়ের, ‘বর্তমান বিশ্বের অন্যতম সেরা সেন্টার ব্যাক হ্যারি। ওকে দলে নিতে পেরে আমরা ভীষণ আনন্দিত। ও খেলা পড়তে পারে দারুণভাবে; মাঠে উপস্থিতি প্রবল, চাপের মধ্যে ঠাণ্ডা থাকার সামর্থ্য রয়েছে, বল পায়ে খুব স্বচ্ছন্দ আর দুই প্রান্তের বক্সেই নিজেকে জানান দেওয়ায় দক্ষ। আমাদের ক্লাবে মাঠ ও মাঠের বাইরে হ্যারি খুব সহজেই মিশে যেতে পারবে বলে আমার ধারণা। ম্যানচেস্টার ইউনাইটেডে ওকে স্বাগত জানাই।’ আনন্দিত ম্যাগুইয়ারও, ‘ম্যানচেস্টার ইউনাইটেডের মতো দুর্দান্ত ক্লাবে নাম লেখাতে পেরে আমি আনন্দিত। লিস্টার সিটিতে পুরোটা সময় আমি দারুণ উপভোগ করেছি। কিন্তু যখন ম্যানইউ ডাকে, সেটি দারুণ সুযোগ। আর কোচের সঙ্গে কথা বলে তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা জেনে আমি রোমাঞ্চিত। এটি স্পষ্ট যে, ট্রফি জয় করার মতো স্কোয়াডই তৈরি করছেন ওলে। নতুন সতীর্থদের সঙ্গে দেখা করার এবং মৌসুম শুরুর জন্য আমি মুখিয়ে আছি।’ ড্যানিয়েল জেমস ও অ্যারন ওয়ান-বিসাকার পর এবারের দলবদলের মৌসুমে তৃতীয় খেলোয়াড় হিসেবে ম্যানইউতে যোগ দিলেন ম্যাগুইয়ার।

এদিকে ইংল্যান্ডের ক্লাবটি ছেড়ে যাওয়ার ইচ্ছার কথা জানালেও পল পগবার সম্ভবত দল ছাড়া হচ্ছে না। তাঁর জন্য যে ২০০ মিলিয়ন ইউরো চাইছে ম্যানইউ, তা দেওয়ার আর্থিক সামর্থ্য নেই রিয়াল মাদ্রিদের। জুভেন্টাসেরও না। ওদিকে বার্সেলোনায় বড্ড বাজে সময় কাটানো ফিলিপে কৌতিনহোর ধারে আর্সেনালে আসার গুঞ্জন ছিল। তা উড়িয়ে দিয়েছেন গানার্স কোচ উনাই এমেরি, ‘কৌতিনহোকে নিয়ে আমরা কথা বলিনি। ও অসাধারণ ফুটবলার। কিন্তু আর্সেনালে ওকে আনার ব্যাপারে কখনোই কোনো কথা হয়নি।’ গোল ডটকম

মন্তব্য