kalerkantho

সোমবার । ২৬ আগস্ট ২০১৯। ১১ ভাদ্র ১৪২৬। ২৪ জিলহজ ১৪৪০

সবার আগে অনুশীলনে তামিম

১০ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সবার আগে অনুশীলনে তামিম

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপ শেষে বাংলাদেশ দল দেশে ফিরেছে দুই দিনও পুরো হয়নি। এর মধ্যেই দেখা গেল কাল সকালে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামসংলগ্ন ইনডোরে বোলিং মেশিনের সামনে তামিম ইকবাল। খেলে যাচ্ছেন একের পর এক বল। বিশ্বকাপের দুঃস্মৃতি ভুলে সামনে তাকাতে যে কতটা মরিয়া হয়ে আছেন এই বাঁহাতি ওপেনার, সেটি কালকের ওই চিত্র থেকেই বোঝা যাওয়ার কথা।

দলের অন্যরা সবাই যখন দীর্ঘ ও ক্লান্তিকর এক সফর শেষে বিশ্রামে এবং পরিবারের সান্নিধ্যে, তখন সবার আগে অনুশীলনে তামিম। ২৯.৩৭ গড়ে বিশ্বকাপে তিনি করেছেন ২৩৫ রান। যা আসরে বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের তৃতীয় সর্বোচ্চ। এর পরও এই রান তামিমের সুনামের সঙ্গে ঠিক মানানসই নয়। একটিমাত্র ফিফটি করেছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে। এই বিশ্বকাপে তাঁর সর্বোচ্চ সেই ইনিংসটি ৬২ রানের। বেশির ভাগ ম্যাচেই ভালো শুরু পেয়েছেন; কিন্তু ইনিংস বড় করতে না পারার হতাশায় তাঁকে ভেঙে পড়তে হয়েছে বারবারই। সে জন্য দুর্ভাগ্যকেও দায়ী করেছেন তিনি। তবে বিশ্বকাপে নিজের পারফরম্যান্সের উপসংহার টানতে গিয়ে এ কথাও বলে দিয়েছেন যে ‘এককথায় বলতে গেলে আমি ব্যর্থ হয়েছি।’

সেই ব্যর্থতা ভুলে এখন আবার সামনে তাকানোর চেষ্টা। সেই চেষ্টার অংশ হিসেবেই দেশে ফিরতে না ফিরতেই অনুশীলনে তামিম। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ দল শ্রীলঙ্কায় যাবে ২৩ জুলাই। এর দুই সপ্তাহ আগেই নিজেকে তৈরি করতে নেমে যাওয়া তামিম কাল মিরপুরের ইনডোরে বোলিং মেশিনে ব্যাটিং করেছেন ৪৫ মিনিট।

মন্তব্য