kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

শোকে স্তব্ধ নিউজিল্যান্ড

১৭ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রথম শ্রেণির প্রতিযোগিতা প্লাঙ্কেট শিল্ডের পয়েন্ট টেবিলের দুই নম্বর ছিল দলটি। সেন্ট্রাল ডিস্ট্রিক্টসের চেয়ে বেশ পিছিয়ে, তবে শেষ রাউন্ডে তাদের পিছু ফেলে শিরোপা জেতা গাণিতিকভাবে অন্তত অসম্ভব ছিল না ক্যান্টারবুরির জন্য। কিন্তু ওয়েলিংটনের বিপক্ষে বেসিন রিজার্ভে আজ থেকে শুরু হওয়ার সূচি থাকা সে ম্যাচটি তো খেললই না দলটি। নিজেদের শহর ক্রাইস্টচার্চের মসজিদে ৪৯ জনের প্রাণহানির ঘটনায় তাদের এ প্রতিক্রিয়া। ফলে প্রতিযোগিতার ট্রফি জয় নিশ্চিত হয় সেন্ট্রাল ডিস্ট্রিক্টসের।

এ ম্যাচ খেলা, না খেলার সিদ্ধান্ত ক্রিকেটারদের ওপর ছেড়ে দেয় ক্যান্টারবুরি ক্রিকেট। সেখান থেকেই আসে না খেলার সিদ্ধান্ত। তাতে ট্রফি হাতছাড়া হলেও সংস্থার প্রধান নির্বাহী জেরেমি কারউইন এর সঙ্গে প্রকাশ করেছেন একাত্মতা, ‘এই ট্র্যাজেডি সবাইকে নানাভাবে স্পর্শ করবে। আমরা ক্যান্টারবুরি ক্রিকেট এ ক্ষেত্রে সমর্থন করছি নিজেদের ক্রিকেটারদের। ওদের সিদ্ধান্তের প্রতি আমাদের সম্মান রয়েছে। পুরো প্রক্রিয়া যেভাবে সামলেছে, তাতে ওদের নিয়ে আমি গর্বিত।’ শুধু ক্রিকেট নয়, কাল ক্যান্টারবুরি ক্রুসেডার্স-ওটাগো হাইল্যান্ডার্সের সুপার রাগবির ম্যাচটিও বাতিল করা হয়েছে।

এদিকে প্রাণ হারানো ৪৯ জনের তালিকায় আটা এলায়ান নামে নিউজিল্যান্ডের একজন জাতীয় ফুটসাল খেলোয়াড় রয়েছেন বলে জানা গেছে। এএফপি

মন্তব্য



সাতদিনের সেরা